স্ত্রীর এসিডে দগ্ধ স্বামী : এক মাসেও ধরা পরেনি মূল আসামী

পরকীয়ায় আসক্ত স্ত্রী লাকী আক্তার ও আহত স্বামী সাদ্দাম হোসেন

সুমন চৌধুরী : পরকীয়ায় আসক্ত স্ত্রীর হাতে এসিড হামলার শিকার হয়েছেন স্বামী মোঃ সাদ্দাম হোসেন (২৬)। ঘটনায় দায়ের করা মামলার মূল আসামী লাকী আক্তারকে পুলিশ গ্রেফতার করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী। তিনি বলেন, এসিড মামলার মূল আসামী লাকী আক্তার (২১) প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে দেখছে না। ঘটনার এক মাস পেরিয়ে গেলেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। নুুর ইসলামের ছেলে সাদ্দাম স্থানীয় বার্নিশ পলিশের কাজ করেন। ঘটনায় গত ২৬ জুন মামলা দায়ের করেন সাদ্দাম।

মামলায় আসামীরা হলেন, হাফেজ আহমদের মেয়ে লাকী আক্তার (২১), হাফেজ আহমদের স্ত্রী মনোয়ারা বেগম (৩০) ও হাজী আব্দুল জলিলের ছেলে হাফেজ আহমদ (৫৫)। তারা সকলেই কর্ণফুলী থানাধীন ৫নং ইউনিয়নের চরলক্ষ্যা গ্রামের বাসিন্দা।আসামীদের মধ্যে মনোয়ারা বেগম (৩০) জামিনে আছেন। কারাগরে আছেন হাফেজ আহমদ (৫৫)। ধরাছোয়ার বাইরে রয়ে গেলেন মূল আসামী লাকী আক্তার (২১)। দীর্ঘ এক মাসের তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মামলার বাদী মোঃ সাদ্দাম হোসেনের দাবি পুলিশের গাফিলতির কারণে লাকি আক্তার এখনো গ্রেফতার হচ্ছে না। প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এতে করে পুলিশের ভূমিকা নিয়েও নানান প্রশ্ন দেখা দিয়েছে। রুজু করা মামলায় তদন্ত কর্মকর্তা সাব ইন্সেপেক্টর
(নিরস্ত্র) মোহম্মদ আলমগীর হোসেন নয়াবাংলাকে বলেন, মোঃ সাদ্দাম হোসেনের দায়ের করা একটি মামলা কর্ণফুলী থানায় রেকর্ড হয়েছে। মামলায় তিন জনকে আসামী করা হয়েছে। তারমধ্যে একজন জামিনে আরেক জন কারাগারে আছেন। মূল আসামীকে গ্রেফতারে সচেষ্ট রয়েছে পুলিশ। তবে ওই পুলিশ কর্মকর্তা প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলেন, প্রাথমিক তদন্তে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে বাদী নিজেই ঘটনাটি ঘটিয়েছে। তবুও আদালতে প্রতিবেদন দাখিলের আগে বিষয়টি আরো তদন্ত করা হবে।

জানা গেছে, ২০১৭ সালে ২১ জুলাই ইসলামী শরিয়া আইনের বিধান মোতাবেক মোঃ সাদ্দাম হোসেন ও লাকি আক্তার বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পারিবরিকভাবে বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হলেও লাকি আক্তার তার প্রথম সম্পর্কের কথা গোপন রাখে। প্রেমিকের সাথে যোগাযোগের অসুবিধার কারণে লাকি আক্তার শ্বশুর-শাশুড়ীর সাথে থাকতে অনিচ্ছা প্রকাশ করে। পরে মোঃ সাদ্দাম হোসেন কর্ণফুলী থানাধীন (১ কিলোমিটার ) খোয়াজ নগর শরীফ কেয়ার টেকার এর ভাড়া বাসায় চলে যায়। পরকীয়া প্রেমের মাত্রা ও চলাফেরা ব্যতিক্রম দেখে স্বামী সাদ্দাম হোসেন স্ত্রীর মাকে বিষয়টি জানালে তারা তাদের মেয়েকে দেনমোহরের টাকা দিয়ে ফেরত দিতে বলেন।

প্রতিদিনের মতো কাজের থেকে দুপুরে ভাত খেয়ে ঘুমিয়ে পড়ে সাদ্দাম হোসেন। এর পর বেলা আনুমানিক তিন টার দিকে উল্লেখিত তিন আসামী মিলে তার মাথায় এসিড ঢেলে আগুন জ্বালিয়ে দেয়। তাৎক্ষণিকভাবে মাদ্দাম হোসেন আগুন নেভানোর চেষ্টা করে। পরে সিএনজি যোগে স্থানীয় সাইদুল হকের ফার্মিসিতে গেলে সাইদুল হক প্রাথমিক চিকিৎসা করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়। এর পর তার ভাইয়েরা তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে (৩৬নং ওয়ার্ডের ৮নং
সিট) ভর্তি করান। বর্তমানে মোঃ সাদ্দাম হোসেন শারিরীকভাবে ভালো আছে।

এবিষয়ে সিনিয়র এ্যডভোকেট মোঃ আকবর আলী নয়াবাংলাকে বলেন, নারীর হাতে পুরুষ নির্যাতিত হয়েছে। চট্টগ্রাম মেট্রাপলিটন কোর্ট এর তৃতীয় আদালাতের ম্যাজিস্ট্রেট আবু সালে মোহাম্মদ নোমান অভিযোগটিকে এফআই আর হিসেবে গ্রহণ করে সি.আর.পি.সি, এর ১৭৩ ধারা মোতাবেক রিপোর্ট দেওয়ার জন্য কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকতাকে (ওসি) নির্দেশ দিয়েছেন। বিজ্ঞ আদালতের কাছে আমরা সুবিচার আশা করছি। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।

শেয়ার করুন