হাইকোর্টের রায় কার্যকরে অসম্মতি বালিজুরী বিদ্যালয় কমিটি সভাপতির

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের হাইকোর্টের রায় কার্যকর করার জন্য বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় হাইকোর্টের রায় কার্যকর করতে সবাই রাজি হলেও অদৃশ্য কারনে রাজি নয় সভাপতি আবুল খায়ের।

এসময় কমিটির সভাপতি আবুল খায়ের, সদস্য গুলেনুরসহ সকল সদস্য ও স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ সভায় অংশগ্রহন করেন।

শনিবার (৪ আগস্ট) সন্ধ্যায় বালিজুরী ইউনিয়নের বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভায় সিদ্ধান্ত হয় যে বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে পুর্ন বহালের জন্য হাইকোর্টের নির্দেশ ও মাধ্যমিক শিক্ষকা র্বোড সিলেট চেয়ারম্যান কতৃক আদেশ কার্যকর করার জন্য ম্যানিজিং কমিটির
সবার উপস্থিতিতে সভা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

রেজুলেশন তৈরী করে সবাই স্বাক্ষর দিয়ে তা কার্যকর ও যোগদান করার জন্য বলা হয় সিদ্দিকুর রহমানকে। কিন্তু সভায় সভাপতি আবুল খায়ের হাইকোর্টের রায় মানতে অস্বীকৃতি জানালে কমিটির সবাই ক্ষিপ্ত হয়ে উঠে। এবং ব্যাপক হট্টগোল শুরু হয় সভায়। অবস্থা বেগতিক দেখে সভা থেকে বের করে দেন সভায় আগত অন্যান্যরা সভাপতি আবুল
খাযেরকে।

এরপর এই নিয়ে আবারও রবিবার (৫ আগস্ট) সন্ধ্যায় বসেন সবাই কিন্তু মানতে রাজি নয় সভাপতি আবুল খায়ের। পরে এলাকারবাসীর উপস্থিতিতে সোমবার (৬ আগস্ট) আবারও এই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যায়।

নাম প্রকাশে কমিটির একাধিক সদস্য বলেন, সবার একটাই কথা আমরা সবাই এই দেশের নাগরিক। আমরা সবাই হাইকোর্টের রায় মানবই। সিদ্দিকুর রহমান প্রধান শিক্ষক তিনি তার কাজ করবেন তাতে কারো সমস্যা হবার কথা না আর আমাদের কোন সমস্যা নাই। সভাপতির সমস্যা কোন জায়গায় বুঝতে পারছি না।

এই বিষয়ে সভাপতি আবুল খায়ের কাছে জানতে বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।