তাহিরপুর সীমান্তে ভারতীয় মদের চালানসহ আটক ২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে পৃথক দুটি অভিযানে ২২পিস ইয়াবা ও ভারতীয় মদের চালানসহ ২ জনকে আটক  করেছে পুলিশ।

আটককৃতরা হল- ভারতীয় মদের চালানসহ ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসেসিয়েশনের চেয়ারম্যান পুলক আজিম (৩৫)। তিনি উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী বারেকটিলার বড়গোফ টিলার প্রয়াত শিক্ষক পরেন্দ্র মারাকের ছেলে ও তাহিরপুর উপজেলা শাখা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসেসিয়েশনের চেয়ারম্যান। অন্যদিকে, ২২পিস ইয়াবা ট্যাবলেটসহ বাদল মিয়াকে (৩৮) আটক করে। তিনি উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের পুরানঘাট গ্রামের মৃত আব্দুল বারিকের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (৬ আগস্ট) ভোর রাত সাড়ে ৩টার সময় তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্দি ধরের নেতৃত্বে ও বাদাঘাট পুলিশ ফাড়িঁর ইনর্চায এসআই আমির হোসেন ও এএসআই মনিরুল ইসলামেরসহ সঙ্গীয় ফোর্সের সহযোগীতার গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে মদের চালান নিয়ে বাংলাদেশ সীমান্তের বড়দল উত্তর ইউনিয়নের বারেকটিলায় এনে বিক্রি করার সময় অভিযান চালিয়ে ৬ বোতল মদসহ ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসেসিয়েশনের চেয়ারম্যান পুলক আজিমকে আটক করে।

এসময় তার তার সাথে থাকা অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়। অন্যদিকে, ঐ কর্মকর্তাগন সোমবার ভোরে পুরানঘাট গ্রাম অভিযান চালিয়ে ২২পিস ইয়াবা ট্যাবলেটসহ বাদল মিয়াকে (৩৮) তার নিজ বাড়ি থেকে আটক করে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর পৃথক দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সুনামগঞ্জ পুলিশ সুপারের নির্দেশে মোবাইলিজেশনের কোর্সের আতাওতায় সপ্তাহব্যাপী মাদকদ্রব্য নির্মূল অভিযানে তাহিরপুর উপজেলায় মাদকদ্রব্য নির্মূলে আমরা সকল পুলিশ সদস্য ঐক্যবদ্ধভাবে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে সুনামগঞ্জ আদালতে প্রেরন করা হয়েছে।