টেকনাফ পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ঘোষনা

কক্সবাজারের সীমান্ত উপজেলার টেকনাফ পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরে ১৯কোটি ৭৬লাখ ২০ হাজার ১শ টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। মেয়র হাজী ইসলাম তার বক্তব্যে টেকনাফ পৌরসভাকে পর্যটন নগরী হিসেবে দেখার কথা জানালেও মূলত প্রধান তিনটি সমস্যার কথা উঠে আসেনি।

সোমবার (৬ আগস্ট) বিকাল ৪টায় পৌরসভা মিলনায়তনে উক্ত বাজেট অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৫কোটি ১৬লাখ ২০হাজার ১শ ৭৭ টাকা, উন্নয়ন খাতে ১৪কোটি ৬০ লক্ষ টাকা এবং সার্বিক বাজেট উদ্ধৃত ১কোটি ৫লক্ষ ৫৬হাজার ৪শ ৫৯ টাকা ধরা হয়েছে।

এতে হাট বাজার ইজারা ১ কোটি টাকা, বাস স্টেশন ইজারা বাবদ ২০লক্ষ, বোট ঘাট ইজারা ১৬লক্ষ, দরপত্র সিডিউল বিক্রি ৭লক্ষ ৫০হাজার, গৃহ ও ভূমি কর ৪০লক্ষ, স্থাবর সম্পত্তি হস্তান্তর কর ৫০লক্ষ, পেশা, ব্যবসা ও কলিং বাবদ ১৫ লক্ষ, বোট লাইসেন্স ১লক্ষ ১০হাজার এবং বাজেট ব্যয় খাতে রাস্তা নির্মাণে ৫০লক্ষ, রাস্তা মেরামত ও সংস্কারে ১৫লক্ষ, হাট বাজার উন্নয়নে ১০লক্ষ টাকা ধরা হয়েছে।

বাজেট পত্র পাঠ করেন, পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফরায়েজী ও হিসাব রক্ষক মোহাম্মদ ছৈয়দ হোসেন।বাজেটে পৌর শহর জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃরুদ্ধার ও প্রধান সড়ক মেরামত পূর্বক সড়কের দু’পাশ দখলদার মুক্ত করে যানজট নিরসন এবং কাচাঁ বাজারের জন্য জায়গা নির্ধারনের ব্যাপারে মেয়রের সুস্পষ্ট বক্তব্য না পাওয়ায় পৌরবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এসময় পৌর কাউন্সিলর রেজাউল করিম মানিক, নুরশাদ ও শাহ আলম ব্যতীত বাকী সকল পৌর কাউন্সিলরগন উপস্থিত ছিলেন।