চকরিয়ায় ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আটক মোহাম্মদ হুমায়ুন করিব ও মোহাম্মদ নাসির। ছবি প্রতিনিধি

মোহাম্মদ উল্লাহ : চকরিয়ায় পৃথক অভিযানে ১৭ হাজার ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও থানা পুলিশ।

বুধবার (৮ আগস্ট) বিকাল পৌণে তিনটা থেকে পৌণে ৪টা পর্যন্ত ঘন্টব্যাপী কক্সবাজারের চকরিয়া পৌরশহরের হাজেরা শপিং কমপ্লেক্সের তৃতীয় তলার ধানসিঁড়ি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ইয়াবাসহ দুই ব্যবসায়ীকে আটক করা হয়।

আটকরা হলেন, উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাদশা মিয়ার ছেলে মোহাম্মদ হুমায়ুন করিব (২৪) ও একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত আমির হোসেনের ছেলে মোহাম্মদ নাসির (২৫)।

এদিকে মঙ্গলবার (৭ আগষ্ট) সন্ধ্যায় গোপন খবরের ভিত্তিতে পরিচালিত অভিযানে মোহাম্মদ হোছেন (২৮) ও আনছার উল্লাহ (২০) নামে দুইজনকে ইয়াবাসহ গ্রেফতার করে চকরিয়া থানা পুলিশ।

চকরিয়া থানার ওসি মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, আটক ২ ব্যক্তি ইয়াবা ব্যবসার সাথে জড়িত। গোপন সংবাদ পেয়ে এসআই আবদুল খালেকের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড ডাকবাংলা পাড়ার ছৈয়দ আহমদ প্রকাশ ছৈয়দ মাঝির ছেলে মোঃ হোসেনকে ৫৬ পিস ইয়াবা ও খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেধাকচ্ছপিয়া গ্রামের আবদুল হাকিমের পুত্র আনছার উল্লাহকে ২৭পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

চট্টগ্রাম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের তত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইদ্রিস আলী জানান, গোপন সূত্র খবর পেয়ে দুই যুবক বিপুল ইয়াবাসহ ধানসিঁড়ি রেস্টুরেন্টে অবস্থান করছে।

মাদক দ্রব্য অধিদপ্তরের গোয়েন্দা শাখার এসআই মো: মোহাম্মুদুল হকসহ রেইডিং পাটির সহায়তায় অভিযান চালিয়ে ইয়াবা পাচারকারী দুই যুবককে আটক করি এবং তাদের দেহ তল্লাশি করে হাতে-কোমরে স্কচটেপ দিয়ে মোড়ানো ৮৫টি নীল রংয়ের পলি প্যাকেট উদ্ধার করি। ওই প্যাকেটে প্রতিটিতে ২শত পিস করে ১৭হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াসির আরাফাত বলেন, ইয়াবাসহ দুই যুবককে থানায় হস্তান্তর করে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।