লামায় কৃষি বিভাগের ফলদ বৃক্ষমেলা সম্পন্ন

লামায় কৃষি বিভাগের ফলদ বৃক্ষমেলা সম্পন্ন

লামা (বান্দরবান) : বান্দরবানের লামায় কৃষি সম্প্রসারণ বিভাগের তিনদিনের ফলদ বৃক্ষমেলা সমাপ্ত হয়েছে।

উৎসব মুখর পরিবেশে গত ৭ আগষ্ট এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়ে ৯ আগষ্ট পর্যন্ত ছিল উৎসুক দর্শক-ক্রেতার উপচে পড়া ভিড়।

বিশেষ করে দেশীয় নানা প্রজাতির ফলদবৃক্ষের চারার প্রতি ছিল ক্রেতাদের প্রচুর আগ্রহ। বিএডিসি’র এগ্রো সার্ভিস সেন্টার, আজিজনগর উদ্যান উন্নয়ন প্রকল্প ও কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্পের স্টলগুলো সাজানো ছিল হারিয়ে যাওয়া নানা প্রজাতির দেশীয় ফলের চারায় ভরপুর। মেলার শেষদিন এসব চারার একটিও অবশিষ্ট ছিল না। সবগুলো চারা লুফে নেন বৃক্ষপ্রেমী মানুষ।

পুরস্কার বিতরনী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান থোয়াইনুঅং চৌধুরী বলেন, কৃষি ও উদ্যান উন্নয়নের ক্ষেত্রে আধুনিক তথ্য-প্রযুক্তির ব্যবহার এবং সার ও কীট নাশকের সুষম ব্যবহারের উপর সময়োপযোগী প্রশিক্ষনের উদ্যোগ নিতে হবে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নুরে আলমের সভাপতিত্বে অনষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএডিসি’র উপ-পরিচালক মাহফুজুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুয়েল মজুমদার, আজিজনগর উদ্যান উন্নয়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) বিকেলে মেলার সমাপনী উপলক্ষে তিন সদস্য বিশিষ্ট বিচারক প্যানেলের বিবেচনায় স্টলগুলোর মধ্যে ব্যক্তি, প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে বিতরণ করা হয় আকর্ষনীয় পুরস্কার। শান্ত্বনা পুরস্কার পেয়েছেন আগত কিষাণ-কিষাণী।