চাঁদা না পেয়ে ৩ পাসপোর্ট কর্মকর্তা অপহরণ, সমঝোতায় মুক্তি

এম.লুৎফর রহমান : চাঁদা না পেয়ে নরসিংদী পাসপোর্ট অফিসের সুজন, আরিফ ও হাবিব নামের ৩ কর্মকর্তাকে মারধর করে উঠিয়ে নিয়ে গেছে। ঘটনার ২২ ঘন্টা পর সমঝোতায় মুক্তি পেয়েছে বলে জানা গেছে সন্ত্রাসীরা।

বুধবার (৮ আগস্ট) বিকাল ৫ টার দিকে এই ঘটনা ঘটে। সমঝোতার পর বৃহস্পতিবার (৯ আগষ্ট) বিকালে ৩ কর্মকর্তা মুক্তি পান। এ ঘটনায় পাসপোর্ট অফিসে ব্যাপক আতংকের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্র জানায় যে, হঠাৎ বিকাল ৫টার দিকে কিছু সন্ত্রাসী পাসপোর্ট অফিসের ভিতরে ঢুকে প্রকাশ্যে সরকারী কর্মকর্তাদের কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করে। পরে পাসপোর্ট অফিসের কর্মকর্তারা চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা তাদের প্রকাশ্যে মারধর করে উঠিয়ে নিয়ে যায়।

এদিকে পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা আঃ হাসিম, সালমা আক্তার, শাহিনূর বেগম এবং বিল্লাল মিয়াসহ একাধিক সেবা গ্রহীতা জানান, ওই তিন কর্মকর্তা অপহরণের ঘটনায় পুরো পাসপোর্ট অফিসে আতঙ্ক বিরাজ করছে। এসময় অনেকেই ফিঙ্গার করতে পারেনি। এসময় ভোগান্তিতে পরেন সেবাগ্রহীতা।

পাসপোর্ট কর্মকর্তারা বলেন, মেয়রের নাম বিক্রি করে কিছু বখাটে পাসপোর্ট অফিসে এসে বিভিন্ন সময় চাঁদা দাবী করে। সাধারণ সেবাগ্রহীতাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে।

এ সময় পাসপোর্ট অফিসে দায়িত্বরত এক আনসার সদস্য বলেন, এভাবে দীর্ঘদিন যাবৎ একটি কু-চক্রী মহল প্রতিমাসে এই পাসপোর্ট অফিস থেকে মোটা অঙ্কের চাঁদা নিয়ে যায়। কিন্তু মাসের শেষের দিকে আজ চাঁদা না দেওয়ায় ৩ কর্মকর্তাকে ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সন্ত্রাসীদের সাথে সমঝোতার মাধ্যমে বৃহস্পতিবার সন্ধ্যায় ছাড়া পান তিন কর্মকর্তা। তিনি আরো বলেন, আমরা চরম নিরাপত্তাহীন। এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগী।

শেয়ার করুন