হাটহাজারী আবদুল লতিফ সড়কের নব নির্মিত ব্রিজের উদ্ভোধন

হাটহাজারী আবদুল লতিফ সড়কের নব নির্মিত ব্রিজের উদ্ভোধন করছেন পরিবেশ ও বনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। ছবি : প্রতিনিধি

হাটহাজারী : অবশেষে এলাকাবাসীর দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হয়েছে। নির্মিত হয়েছে হাটহাজারী আবদুল লতিফ সড়কের ব্রিজ। শনিবার (১১ আগষ্ট) হাটহাজারীর ফটিকা-আবদুল লতিফ উকিল সড়কের ফটিকা মরা ছড়ার উপরে নির্মিত ব্রিজটি উদ্ধোধন করেন পরিবেশ ও বনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

এসময় পৌর এলাকার কড়িয়ার দিঘীরপাড়স্থ এলাকাবাসী উপস্থিতি ছিলেন। দুর্যোগ ব্যবস্থাপনার অধীনে ২৭লক্ষ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়।

উদ্ভোধনকালে মন্ত্রী এ সড়কটি পরবর্তিতে কার্পেটিং এর মাধ্যমে উন্নয়ন করবেন বলেও আশ্বাস দেন। এসময় এলাকাবাসী দীর্ঘদিনের স্বপ্ন পুরনে কতৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ব্রিজটি নির্মাণ হওয়ার ফলে মেখল ইউনিয়ন এলাকার সাথে পৌর সদরের যোগাযোগ ব্যবস্থা দৃঢ় হওয়ায় তাদের দুর্ভোগ থেকে মুক্তি পেয়েছে বলেও এলাকাবাসী মন্তব্য করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন ডাঃ এল, এ কাদেরী, উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব মোঃ ইউনুছ গনি চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মাহবুব আলম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আকতার উননেছা শিউলী, উপজেলা ইঞ্জিনিয়ার মোঃ কামরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নিয়াজ মোর্শেদ ও পৌর সহায়ক কমিটির সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি জাফর মেম্বার প্রমুখ।

পরে একই এলাকার ফটিকা রহমানীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতীয় তলা ভবনের উদ্ভোধন
করেন মন্ত্রী। পাশাপাশি স্কুল সংলগ্ন মোহাম্মদপুর সড়কের কাজের উদ্ভোধন করেন তিনি। এসময় মন্ত্রী বলেন, বর্তমান সরকারের অধীনে সারা দেশের ন্যায়ে হাটহাজারী উপজেলাতেও উন্নয়নয়ের ছোঁয়া লেগেছে। উপজেলার কোন এলাকায় একটি কাঁচাও রাস্তা রাখা হবেনা। এ উপজেলাকে দেশের অন্যান্য উপজেলার মত উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করা হবে।