খাগড়াছড়িতে কেইউজে’র মানববন্ধন ও প্রতিবাদ
স্বাধীনতা বিরোধীরাই সাংবাদিকদের উপর হামলা করছে

খাগড়াছড়িতে কেইউজে’র মানববন্ধন ও প্রতিবাদ

খাগড়াছড়ি : ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা নির্যাতন ও গণমাধ্যমে বিধিনিষেধ আরোপের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)।

শনিবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় শহরের শাপ্লা চত্তরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও এসএটিভি, বিডি নিউজের জেলা প্রতিনিধি নুরুল আজম এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি কানন আচার্য, সমকাল প্রতিনিধি প্রদীপ
চৌধুরী, বাংলাভিশন প্রতিনিধি এইচ. এম প্রফুল­, ডেইলিস্টার প্রতিনিধি সৈকত দেওয়ান, একাত্তর টিভির রুপায়ন তালুকদার, আমাদের সময় প্রতিনিধি রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জাগোনিউজটুয়েন্টিফোর প্রতিনিধি মুজিবুর রহমান ভূইঞা, যায়যায়দিন প্রতিনিধি রিপন সরকার, প্রতিদিনের সংবাদ ও বীর চট্টগ্রাম মঞ্চ প্রতিনিধি শংকর চৌধুরী, যমুনা টিভির শাহরিয়ার ইউনুস, চ্যানেল টুয়েন্টিফোর প্রতিনিধি নুরুচ্ছাফা মানিক, আমাদের নতুন সময়ের মাটিরাঙ্গা প্রতিনিধি অন্তর মাহমুদ, খবরপত্র পানছড়ি প্রতিনিধি ইলিয়াছুজামান।

খাগড়াছড়িতে কেইউজে’র মানববন্ধন ও প্রতিবাদ

স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল আওয়ামীলীগ সরকারের ভাবমুর্তি ক্ষুণ্ণ করে নিজেদের স্বার্থ উদ্দেশ হাসিল করতে, আওয়ামীলীগ, যুবলীগ-ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনে যোগ দিয়ে সারাদেশে সাংবাদিকদের উপর হামলা নির্যাতন চালাচ্ছে উল্লে­খ করে সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী বলেন, স্বাধীনতা বিরোধী জামাত-শিবিরের প্রেতাত্মা কুচক্রীরা দেশে আবারও মাথাচারা দিয়ে উঠছে। সাংবাদিকরা সমাজের অন্যায়, অবিচারের কথা লিখনীর মাধ্যমে জনগণের কাছে তুলে ধরে গণতন্ত্র চর্চাকে তরান্বিত করছে বলেই ঐ কুচক্রী মহল সরকারের ছত্রছায়ায় থেকে সারাদেশে সাংবাদিকদের উপর হামলা নির্যাতন চালাচ্ছে।

খাগড়াছড়িসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনকারিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযত শাস্তির ব্যবস্থা গ্রহন এবং বিভিন্ন সময় দায়ত্ব পালন করতে গিয়ে হামলার শিখার হয়ে আহত হওয়া সাংবাদিকদের সুচিকিৎসা ও তাদের পরিবারকে ক্ষতিপুরণ দেয়ার ব্যবস্তা গ্রহণ করার জন্য সরকারে প্রতি আহবান জানান এবং দেশে গণমাধ্যমের উপর যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তা তুলে নেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান বক্তারা। অন্যথায় কর্মরত সকল সাংবাদিকদের সাথে নিয়ে পার্বত্যঞ্চল তথা খাগড়াছড়ি থেকে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলে হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

এছাড়াও প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের দাবীর সাথে সম্মতি জানিয়ে বক্তব্য রাখেন, জাবারং কল্যাণ সমিতির সমন্নয়ক
বিনোদন ত্রিপুরা, খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যান পরিষদের সদর সভাপতি প্রভাত তালুকদার।