ঈদযাত্রায় যাত্রীসেবা নিশ্চিত করতে সভা

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনে পবিত্র ঈদ-উল আযহা পূর্ববর্তী যাত্রীসেবা নিশ্চিত করার ব্যাপারে ঈদ ইমার্জেন্সি মনিটরিং সেলের এক আলোচনা সভা শনিবার (১৮ আগস্ট) দুপুর ১টায় স্টেশন মাস্টারের কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় ডেপুটি কমিশনার ও রেলওয়ে ঢাকা বিভাগের ভূ-সম্পত্তি কর্মকর্তা মনিরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে ও স্টেশন মাস্টার মোঃ শাহ্জাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর প্রধান আঃ ফাত্তাহ। এছাড়া আরো উপস্থিত ছিলেন জয়দেবপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ইন্সপেক্টর মোঃ ফিরোজ আহমেদ, উপ-সহকারী প্রকৌশলী (সিগন্যাল) জিয়াউদ্দিন জিয়া, আরএনবির এসআই আশরাফুল ইসলাম, জেনারেল রেলওয়ে পুলিশের (জিআরপি) এএসআই মিঠুন চক্রবর্তী, ব্যাটালিয়ান আনসার ইনচার্জ আইয়ুবুর রহমান প্রমুখ।

সভায় ঈদ-উল-আযহা পূর্ববর্তী সময়ে যাত্রী সাধারণ নিরাপদে ট্রেনে উঠা নামার জন্য জিআরপি এবং আরএনবি সদস্যদের নিষ্ঠার সাথে কর্তব্য পালন করা, রেলওয়ের বিশেষ শ্রেণির গেইটের আশপাশ হকারমুক্ত রাখা, একই সাথে স্টেশনের প্রবেশ মুখে নিরাপত্তা সদস্যদের নিয়োজিত রাখা, পাশাশি যাত্রীদের যাতে কোন রকম হয়রানী না হয় তার প্রতি বিশেষ নজরদারী রাখা ও স্টেশনে ট্রেন প্রবেশের পর অতিরিক্ত যাত্রী ট্রেনের ইঞ্জিনে থাকলে তা ক্লিয়ার করে নিরাপদে ট্রেন পরিচালনা করার বিষয়ে আলোচনা করা হয়। এই ক্ষেত্রে স্টেশনে যাত্রীর চাপ বৃদ্ধি পাবার ফলে তা মোকাবেলার পর্যাপ্ত জনশক্তি বিদ্যমান নাই বলে স্টেশন মাস্টার জানায়।