লামায় গরু ব্যবসায়ীর লাঠির আঘাতে যুবকের মৃত্যু, ৩ সন্দেহভাজন আটক

মো. ফরিদ উদ্দিন, লামা (বান্দরবান) : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গরু ব্যবসায়ীর লাঠির আঘাতে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত রবিউল হোসেন (২৮) লামা সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড ডলুঝিরি গ্রামের মৃত মোহাং নাছির এর ছেলে এবং সে পেশায় একজন রিক্সা চালক বলে জানা গেছে।

লামা থানা পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহ ৩জনকে আটক করেছে। আটকরা হলন, লামা পৌর সভার ২নং ওয়ার্ড নয়াপাড়ার বাসিন্দা মৃত সিরাজুল ইসলাম এর ছেলে, মোঃ ওসমান গনি (২২), বমুবিলছড়ি পানিস্যাবিল এর রফিক আহম্মদ এর ছেলে শহিদুল ইসলাম (২০), লামা পৌরসভার ১নং ওয়ার্ড টিটিএন্ডডিসি পাড়ার বাসিন্দা মৃত মোঃ মহরম আলীর ছেলে মোঃ ফজর আলী।

শনিবার (১৮ আগস্ট) বিকালে লামা টাউন হলের সামনে কথা কাটাকাটির একপর্যায়ে গরু ব্যবসায়ী মোঃ বাবলুর লাঠির আঘাতে অজ্ঞান হয়ে পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লামা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর আড়াইটার দিকে লামা টাউন হলের সামনে রবিউল রিক্সা নিয়ে যাওয়ার সময় গরু ব্যবসায়ী মোঃ বাবলুর গরুর গায়ে রিক্সা লাগলে তাদের উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে বাবলু ও তার সঙ্গীরা রাগান্বিত হয়ে রবিউলকে লাঠি দিয়ে আঘাত করে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়ের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

খবর পেয়ে তাৎক্ষনিকভাবে লামা পৌর মেয়র জহিরুল ইসলাম ও লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেনসহ, পৌরসভার স্থানীয় ওয়ার্ড কমিশনার এবং স্থানীয় নেতৃবৃন্দরা হাসপাতালে ছুটে যান। লামা পৌর মেয়র জহিরুল ইসলাম ঘটনার উপযুক্ত বিচার হবে বলে আশ্বস্থ করে সবাইকে শান্ত থাকার আহবান জানান।

লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে দোসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।