আনোয়ারায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প প্রবাসী সিআইপির

আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প

চট্টগ্রাম : আনোয়ারা উপজেলার হাইলদর ইউনিয়নে তেকোটা গ্রামে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার (২১ আগস্ট) বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের ব্যতিক্রমী এ আয়োজন করেন প্রবাসী সিআইপি এবং চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা মোছাদ্দেক চৌধুরী।

স্থানীয় আবদুর রহমান চৌধুরী বাড়িতে অনুষ্ঠিত দিনব্যাপী এ ক্যাম্পে ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক তেকোটাসহ আশপাশের গ্রামের দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেন।

এর আগে উদ্যোক্তা মোছাদ্দেক চৌধুরী ক্যাম্পের উদ্বোধন করেন। এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক আবু তৈয়ব চৌধুরী, গুজরা স্কুল পরিচালনা পর্ষদের দাতা সদস্য মফিজুর রহমান, উপদেষ্টা ইঞ্জিনিয়ার মদন বৈদ্য, শিক্ষানুরাগী ডা. দুলাল বৈদ্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সমাজের সচ্ছল, বিত্তশালীর পাশাপশি প্রবাসী ভাইরাও আর্তমানবতার সেবায় যে অবদান রাখতে পারে বিনামূল্যের এ চিকিৎসা ক্যাম্প আয়োজন তারই উজ্জ্বল দৃষ্টান্ত। প্রবাসী বিত্তবানরা যদি এভাবে দুস্থ, অসহায় মানুষের সেবায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে গ্রামীণ জনপদের জীবনচিত্র অনেক বদলে যাবে।

মোছাদ্দেক চৌধুরী বলেন, শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের কাছ থেকে চিকিৎসা সেবা গ্রহণ করা গ্রামের প্রান্তিক ও দুস্থ জনগোষ্ঠীর অনেকের পক্ষে কষ্টসাধ্য ও দুরূহ হয়ে পড়ে। দুস্থদের জন্য তা অসাধ্যই বলা যায়। তাই তাদের পাশে দাঁড়ানোর জন্যই এমন উদ্যোগ।

প্রতি বছর ঈদে এ ধরণের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অব্যাহত থাকবে বলেও তিনি ঘোষণা দেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের ডা. সাইফুল্লাহ চৌধুরীর নেতৃত্বে ক্যাম্পে রোগীদের চিকিৎসা দেন ডা. মেজবাহ উদ্দিন চৌধুরী ও ডা. মুনীর চৌধুরী। এছাড়াও ক্যাম্পে রক্তের গ্রুপ পরীক্ষা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।