সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২

বগুড়ায় সেনাবাহিনীতে এমইএস (অফিস সহকারী) পদে নিয়োগের কথা বলে প্রতারণা করে চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৬ আগস্ট) সন্ধ্যার আগে জেলা পরিষদের সামনে থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এসময় এদের কাছ থেকে ৫০ হাজার টাকা, ৫টি ভুয়া নিয়োগপত্র ও আইডি কার্ড পাওয়া গেছে।

গ্রেফতারকৃতরা হলেন- ধুনট উপজেলার নিক্তিপুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে রুবেল মাহমুদ (২৪) ও সারিয়াকান্দি উপজেলার ধাপ গ্রামের সাইদুর রহমানের ছেলে শাহিনুল ইসলাম (৪৭)।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানিয়েছেন, এরা গত বছরের ৮ অক্টোবর সেনাবাহিনীতে এমইএস (অফিস সহকারী) পদে নিয়োগের কথা বলে প্রতারণা করে ধুনটের নছরতপুরের রঞ্জু শেখের ছেলে রকিবুল ইসলামের কাছ থেকে ২ লাখ টাকা নেয়। এরপর একটি নিয়োগপত্র দেয়, পরে যা ভুয়া বলে প্রমাণিত হয়।

এরপর রফিকুল টাকা ফেরত চাইলে তারা এবার আসল নিয়োগপত্র দেওয়ার কথা বলে আরও ৫০ হাজার টাকা নিয়ে রবিবার বিকেল ৪টার দিকে বগুড়া জেলা পরিষদের সামনে তাদের যেতে বলে। তাদের কথামত রফিকুল সেখানে গিয়ে রুবেল ও শাহিনুলের হাতে ৫০ হাজার টাকা দেয়। এরপর রুবেল ও শাহিনুল রফিকুলকে আবারও একটি ভুয়া নিয়োগপত্র দেয়। নিয়োগপত্রে সিল না থাকায় রফিকুলের সন্দেহ হয় এবং তিনি তাদের সঙ্গে বাক বিতণ্ডা শুরু করেন।

এ সময় জানতে পেরে সদর ফাঁড়ি থেকে পুলিশ এসে রুবেল ও শাহিনুলকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করে। সেইসঙ্গে ৫০ হাজার টাকাসহ মোট ৫টি ভুয়া নিয়োগপত্র ও আইডি কার্ড উদ্ধার করে।

চাকরি দেওয়ার নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দুইজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন