রাইফার হত্যা: দ্বিতীয় দফায় ৪ চিকিৎসকের জামিন

চট্টগ্রাম: নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শিশু রাইফা খানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ৪ চিকিৎসককে পুলিশ রিপোর্ট জমা দেওয়া পর্যন্ত জামিন দিয়েছে আদালত।

সোমবার (২৭ আগস্ট) সকালে এ আদেশ দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমান।

মামলায় অভিযুক্তরা হলেন-ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী, ডা. বিধান রায় চৌধুরী (৫০), ডা. দেবাশীষ সেনগুপ্ত (৩২) ও ডা. শুভ্র দেব (৩২)।

এর আগে ২০ জুলাই নগরের ম্যাক্স হাসপাতালে অব্যবস্থাপনা ও চিকিৎসকের অবহেলায় শিশু রাইফা খানের মৃত্যুতে তার বাবা সাংবাদিক রুবেল খানের দায়ের করা এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করে চকবাজার থানা পুলিশ। মামলা নম্বর-০৮।

এদিকে, চকবাজার থানায় মামলা দায়েরের পর গত ৩০ জুলাই উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন অভিযুক্ত এই ৪ চিকিৎসক। উচ্চ আদালত এসময় তাদের ৪ সপ্তাহের জামিন দেন।

২৬ আগস্ট উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে সোমবার (২৭ আগস্ট) চট্টগ্রামের মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে আত্মসমর্পণ করেন শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত এই ৪  অভিযুক্ত চিকিৎসক।

রাইফার মৃত্যুর পর চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ০৬ জুলাই প্রকাশিত প্রতিবেদনে চিকিৎসক ও নার্সদের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে বলে উল্লেখ করে তদন্ত কমিটি।

শেয়ার করুন