সহিংসতায় নামলে সমুচিত জবাব দেয়া হবে, বিএনপিকে কাদের

ফাইল ফটো

গাজীপুর: জাতীয় ঐকমত্য ও আন্দোলনের নামে বিএনপি কোনো সহিংসতায় নামলে জনগণকে সঙ্গে নিয়ে তার সমুচিত জবাব দেওয়া হবে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকালে গাজীপুরের ভোগড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হুঁশিয়ারি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, গত চার বছরে বিএনপি আন্দোলনের ডাক দিয়ে কখনোই সফলতার মুখ দেখেনি। জনগণ বিএনপিকে ভয় পায়, কারণ তাদের আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও।

মন্ত্রী জানান, মহাসড়কে করিমন, নসিমন, ভটভটিসহ সব প্রকার তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।

পরিদর্শনকালে মন্ত্রী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত সড়ক উন্নয়নের কাজে জনদুর্ভোগ কমাতে যথাযথ পদক্ষেপ না নেওয়ায় এবং দায়িত্বে অবহেলার কারণে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের প্রকল্প পরিচালক সানাউল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী লিয়াকত আলীকে কারণ দর্শাতে বলেন।

জাতীয় নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, গত তিনটি সিটি নির্বাচনের কয়েকটা কেন্দ্রে ইভিএম ব্যবহার করে এর অপরিহার্যতা বোঝানো হয়েছে। ইভিএম সবচেয়ে প্রযুক্তির লেটেস্ট উদ্ভাবন। তাছাড়া পৃথিবীর উন্নত দেশে ইভিএম ব্যবহৃত হচ্ছে। এখানেও তা হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের (সওজ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সানাউল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা জোন) মো. আব্দুস সবুর, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার প্রমুখ।

শেয়ার করুন