সাংবাদিকদের সাথে মাদকবিরোধী সভা

সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মাদকবিরোধী ও মতবিনিময় সভা করেছে তাহিরপুর থানা পুলিশ।

শুক্রবার (৩১ আগষ্ট) দুপুরে তাহিরপুর থানা প্রাঙ্গনে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধরের সভাপতিত্বে প্রধান অতিথি তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব।

প্রধান অতিথি বক্তব্যে পূনেন্দ্র দেব বলেন, আমরা আমাদের নিজ নিজ অবস্থা থেকে কার্যকর পদক্ষেপ নিলে মাদক নির্মূলে সহায়ক হবে এ উপজেলা। সবাইকে ঐক্যবদ্ধভাবে পুলিশ প্রশাসনকে মাদক বিষয়ে তথ্য দিয়ে সহযোগীতা করলে যুব সমাজ এই মাদকের হাত থেকে রক্ষা পাবে। আমাদের চেষ্টাও স্বার্থক হবে।

এসময় (ওসি) নন্দন কান্তি ধর জানান, মাদক এই উপজেলা থেকে নির্মূলে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের নির্দেশে তাহিরপুর থানায় গত তিন মাসে মাদকবিরোধী বিশেষ অভিযোনে ২৫০৫পিস ইয়াবা, ১কেজি গাজা, ৬৫লিটার চোরাই মদ, ১১৮বোতল ভারতীয় অফির্সাস চয়েজ মদ, ৮ হাজার ৫’শ লিটার দেশী চোলাইমদ উদ্ধার করা হয়েছে। আটককৃত মাদকের মূল্য ১৫লাখ ৮৯হাজার ৭০০টাকা।

তিনি আরো জানান, মাদকের মামলা ৪৩টি, এজহার নামীয় আসামী ৬৫জন, স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভুক্ত ২৬ আসামীসহ মোট গ্রেফতারকৃত আসামী ৪৫জন এবং পলাতক আসামীর সংখ্যা ২০জন যাদের গ্রেফতারে জোরালো পুলিশি অভিযান অব্যাহত আছে। এছাড়াও উপজেলার বিভিন্ন জলমহল থেকে ২৯লাখ টাকা মূল্যের কোনাজাল সম্মুখে আগুনে পোড়ানো হয়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি ও দৈনিক সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজু, দৈনিক বাংলাদেশ প্রতিদিন জেলা প্রতিনিধি মাসুম হেলাল, সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক সেলিম আহমদ, দৈনিক সুনামগঞ্জের ডাক বার্তা সম্পাদক মানব তালুকদার, দৈনিক জনকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, এনটিভি জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন চৌধুরী, হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদার, ডিভিসির জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ও সমকাল উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক যায়যায় দিন পত্রিকার তাহিরপুর প্রতিনিধি বাবরুল হাসান বাবলু, দৈনিক সংবাদ পত্রিকার তাহিরপুর প্রতিনিধি কামাল হোসেন প্রমুখ।

এসময় মাদক নির্মূলে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ন তথ্য তুলে ধরেন উপস্থিত সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলায় কর্মরত সাংবাদিক ও বক্তাগন।