সংবাদ সম্মেলনে স্বামীর দাবী
ডা. হীরা অপহৃত-ধর্ষিত নয়, ভালবেসে ঘর পালিয়ে বিয়ে করেছেন

মো. মাহবুব আলম ও ডা. হাসিনা মমতাজ হীরার হাস্যোজ্জ্বল দুটি ছবি

চট্টগ্রাম : মাহবুব আলম বিমান বাহিনীর কর্মকর্তা। ডা. হাসিনা মমতাজ হীরা পেশায় একজন চিকিৎসক। তারা দুইজনই বিবাহিত। দুইজনই একটি করে সন্তানের বাবা-মা। দুই-দুটি পরিপূর্ণ সংসার ছিল তাদের। তাদের মধ্যে জানাশোনা ছিল দীর্ঘ দিনের। তবে ফেসবুক তাদের আরো কাছে এনেছিল। যোগাযোগ বাড়তে লাগলো। ধীরে ধীরে দুইজন ভাললাগা থেকে ভালবাসার সাগরে ভেসে গেলেন। সোনার সংসার ফেলে অজানার উদ্দেশ্যে ঘর পালালেন দুইজন। বিমানে ঘুরলেন, আত্মীয়ের বাসায় রাত যাপন করলেন। শপিং করলেন, বিয়ের বাজার-সওদা করলেন, গহনা কিনলেন এবং বিয়ে করলেন। বাসর করলেন। হাস্যোজ্জ্বল অন্তরঙ্গ ছবি তুললেন।

সপ্তাহখানেক সংসার করার পর ডা. হীরার মনে পরলো তার একটি পুত্র সন্তান ফাইয়াজ আছে, স্বামী ওয়াহিদ আছে। তাদের জন্য ডা. হীরার মন কেঁদে উঠলো। ভালবেসে ঘর পালানো নতুন স্বামী মাহবুবকে নিয়ে ঘুরে বেড়ানো, শপিং, গহনা কিনে ‌’নববধূ’র সাজ, বিয়ে-বাসর_এসবই মিথ্যা। নতুন স্বামী মাহবুব তাকে অস্ত্রের মুখে অপহরণ করে তুলে নিয়েছেন এবং ধর্ষণ করেছেন পুরো সপ্তাহজুড়ে। ফলে আইনের আশ্রয় নিলেন ডা. হীরা। নারী ও শিশু নির্যাতন আইনের ধারায় মামলা ঠুকে দিলেন। বিষয়টি তদন্ত করছে সংশ্লিষ্ট প্রশাসন।

শুক্রবার (৩১ আগস্ট) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থাপিত দীর্ঘ বক্তব্য থেকে এমনটাই জানা গেছে। সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন দ্বিতীয় স্ত্রী হাসিনা মমতাজ হীরার হয়রানির শিকার সাবেক বিমান কর্মকর্তা মাহবুব আলম।

মাহবুব বরিশাল জেলার হিজলা উপজেলার হরিনাথপুর এলাকার মো. আবদুল মালেকের ছেলে এবং ডা. হাসিনা মমতাজ হীরা চট্টগ্রাম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ও বরিশাল জেলার মুলাদি চরকালেখান এলাকার মো. হারুন-অর-রশিদের মেয়ে।

সংবাদ সম্মেলনে মো. মাহবুব আলম বলেন-তার স্ত্রী ডা. হাসিনা মমতাজ হীরা তার নামে মিথ্যা মামলা করে হয়রানি করছেন। তার নামে বিমান বাহিনীতে মিথ্যা অপহরণের অভিযোগ দিয়েছেন যে কারণে তাকে চাকরিচ্যুত হতে হয়েছে।

তিনি বলেন, স্ত্রী ডা. হাসিনা মমতাজ হীরা তার পরিবার ও সাবেক স্বামী ও সাবেক শ্বশুরের প্ররোচনায় চট্টগ্রাম আদালতে অপহরণ ও ধর্ষণের মামলা করেছেন। মিথ্যা ঘটনা সাজিয়েছেন। আমি এর প্রতিকার চাই।

জানা যায়, গত ১২ জুন চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ জোর করে অস্ত্রের মুখে অপহরণ করে ধর্ষণের অভিযোগে মো. মাহবুব আলমের বিরুদ্ধে মামলা করেন ডা. হাসিনা মমতাজ হীরা।

মামলার এজাহারে হাসিনা মমতাজ হীরা উল্লেখ করেন-গত ১৫ মে সকালে তাকে জোর করে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যান মাহবুব আলম। ১৫-২২ মে তাকে আটকে রাখেন এবং ধর্ষণ করেন।

হাসিনা মমতাজ হীরার মামলায় আনা অভিযোগ মিথ্যা উল্লেখ করে মাহবুব আলম বলেন- আমরা দুইজনই স্বেচ্ছায় বিয়ে করেছিলাম। অপহরণের কোনো ঘটনা ঘটেনি। ১৫ মে একসঙ্গে কারে করে ঢাকা যাই। ঢাকা থেকে রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইটে করে যশোর যাই। ১৬ মে বিয়ে করি। পরে আবার ঢাকায় গিয়ে শপিং করি একসঙ্গে। অপহরণ করলে এসব কি সম্ভব?

তিনি বলেন- হাসিনা মমতাজ হীরার আগের স্বামীর ঘরে এক সন্তান রয়েছে। সেই সন্তানকে জিম্মি করে তাকে দিয়ে মামলা করিয়েছে সাবেক স্বামী ডা. ওয়াহিদ চৌধুরী ও সাবেক শ্বশুর মো. মাহবুব চৌধুরী। হাসিনা মমতাজ হীরার বাবা হারুন-অর-রশিদকে দিয়ে আমার বিরুদ্ধে বিমান বাহিনীতে অভিযোগও করিয়েছেন। তিনি পরে সেই অভিযোগ প্রত্যাহার করে নিয়েছিলেন।

তিনি বলেন- বিমান বাহিনীতে আমার বিরুদ্ধে তদন্ত হয়েছিল। তদন্ত কালে হাসিনা মমতাজ হীরা আমার বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। তিনি আমাদের সম্পর্কের বিষয়ে সত্য ঘটনা জানিয়েছিলেন বিমান বাহিনীর কর্মকর্তাদের কাছে। কিন্তু পরে গিয়ে সাবেক স্বামী ও শ্বশুরের চাপে আমার বিরুদ্ধে মামলা করেছেন।

স্ত্রী হাসিনা মমতাজ হীরাকে ফিরে পেতে ঢাকার সহকারী জজ ও পারিবারিক আদালতে একটি মামলা করেছেন বলেও জানান মাহবুব আলম।

শেয়ার করুন