রেল লাইনে এসআলম বাস : ট্রেনের ধাক্কায় ২জন নিহত, আহত ২২

রেলের ধাক্কায় ধুমরে মুচড়ে যাওয়া এসআলম বাস

চট্টগ্রাম : গেটম্যানের অবহেলার কারণে মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরবাজার এলাকায় একটি রেলক্রসিংয়ে উঠে পড়া বাসে ট্রেনের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২২ জন। আহতদের মধ্যে বাসের চালকসহ ১২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের নাম সুনির্মল চাকমা (৫৫)। তিনি খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়া এলাকার বাসিন্দা। তিনি খাগড়াছড়ির জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী বলে জানা গেছে।

রোববার (২ সেপ্টেম্বর) ভোর সোয়া ৪টার দিকে মিরসরাইয়ের বারইয়ারহাট রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে থানার ওসি মোস্তাফিজ ভূইয়া জানান, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ওই রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের একটি বাস রেললাইনের ওপর উঠে যায়। এসময় ট্রেনের ধাক্কায় বাসটি উল্টে লাইনের ওপর পড়ে। ওই অবস্থায় বাসটিকে ঠেলে প্রায় ৫০ মিটার সামনে নিয়ে ট্রেনটি থামে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুমড়ে মুচড়ে যাওয়া বাস থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এদিকে এ দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম লাইনে রেল চলাচল বন্ধ হয়ে যায়। লাইনের ওপর থেকে বাসটি সরিয়ে নেওয়ার পর ভোর ৫টা ৫০ মিনিট থেকে আবার ট্রেন চলাচল শুরু হয় বলে জানান রেলওয়ে থানার ওসি মোস্তাফিজ ভূইয়া।

শেয়ার করুন