কাল সুনামগঞ্জে পৃথক দুটি অনুষ্ঠানে যোগ দিবেন শিল্পমন্ত্রী আমু

কাল সুনামগঞ্জে পৃথক দুটি অনুষ্ঠানে যোগ দিবেন শিল্পমন্ত্রী আমু

সুনামগঞ্জ : আগামী কাল শনিবার সুনামগঞ্জের দুটি উপজেলায় পৃথক দুটি অনুষ্ঠানে যোগ দিবেন শিল্পমন্ত্রী আমু। এ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে তাহিরপুর ও ধর্মপাশা দুটি উপজেলা আ,লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মন্ত্রীর আগমনের খবর শুনে স্থানীয় এলাকাবাসী ও সরকার দলীয় সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে।

ক্ষমতাশীন দল আ,লীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সুনামগঞ্জের দুটি উপজেলায় আগমনের খবর গত বুধবার মন্ত্রীর একান্ত সচিব (অতিরিক্ত) এ,কে,এম শাসসুল আরেফিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জনানো হয়।

এদিকে এই উপজেলার ৩টি শুল্ক ষ্টেশন র্দীঘ দিন ধরে ভারতীয় পরিবেশবাদী সংঘটনের দায়ের কৃত মামলার কারনে বার বার বন্ধ হয় আবার কিছু দিন খোলা থাকার পর আবারও বন্ধ থাকে। এ কারনে প্রচুর চাহিদা থাকা ভারতীয় কয়লা আমদানী করতে না পারার ব্যবসায়ীরা মারাতœক ভাবে ক্ষতির শিকার হচ্ছে আর বেকার হয়ে পড়েছে এর সাথে জরিত হাজার হাজার দিনমজুর। এই বিষয়টি স্ব-চক্ষে দেখে এই বিষয়টি নিয়ে প্রধান মন্ত্রীর সাথে কথা বলে গুরুত্ব দিয়ে এর সমাধানের জন্য কার্যকর প্রদক্ষেপ নিবেন বলে আশার সঞ্চার হচ্ছে অর্ধ লক্ষাধিক বেকার শ্রমিক ও প্রায় ৮শতাধিক ব্যবসীয়দের মাঝে। এছাড়ার পর্যটন সমৃদ্ধ এই উপজেলার সর্ব স্থরের সচেতন জনসাধারনের মাঝে তাহিরপুর উপজেলার এক সমাবেশে প্রধান মন্ত্রী শেখ হাসিনার পূর্বের ঘোষিত প্রতিশ্রুতির বাস্থবায়নের বিষয়ে কি কার্যকর পদক্ষেপ নিয়েছেন তা শুনার জন্য অপেক্ষা করছেন সবাই। আরো জানা যায়, শনিবার
সকাল ১০টা ৪০মিনিটে ধর্মপাশা উপজেলায় হেলিপ্যাডে অবতরণ করবেন। পরে ১১টায় জেলার ধর্মপাশা উপজেলার ধর্মপাশা ডিগ্রি কলেজে আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস ও গনসংবর্ধনায় প্রধান অতিথি হিসাবে যোগ দিবেন।

পরে দুপুর ২টায় তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন করে বিকাল ৩টায় উপজেলা আ,লীগের উদ্যোগে ব্যবসায়ী, রাজনৈতিক এবং মুক্তিযোদ্ধাদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দিবেন। স্থানীয় এলাকাবাসী জানান, শিল্পমন্ত্রী তাহিরপুর উপজেলা আসবেন তা উপজেলা বাসীর জন্য আনন্দের।

তাহিরপুর উপজেলা আ,লীগের র্শীষ নেতৃবৃন্দ জানান, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু তাহিরপুরে দুপুর ২টায় উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন করে বিকাল ৩টায় উপজেলা আ,লীগের উদ্যোগে ব্যবসায়ী, রাজনৈতিক এবং মুক্তিযোদ্ধাদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দিবেন এবিষয়ে সকল প্রয়োজনীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।