কক্সবাজারে ৫ স্কুল ছাত্র রহস্যজনক নিখোঁজ

নিখোঁজ হওয়া সেই ৫ ছাত্রের মধ্যে ৪ জন

একদিনে একই সাথে কক্সবাজার শহরের ৫ স্কুল ছাত্র রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে। রবিবার সকালে বিদ্যালয়ের উদ্দেশ্যে বের হয়ে সেই ৫ স্কুল ছাত্র কেউই বাড়ি ফিরেনি বলে জানা গেছে। অভিভাবকরা অনেক খোঁজাখুঁজি করেও তাদের না পেয়ে হতাশ হয়ে পড়ছে। উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে নিখোঁজদের পরিবারে।

নিখোঁজ হওয়া ৫ ছাত্রের মধ্যে একজন হচ্ছে পৌর প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনির ছাত্র শিহাব উদ্দিন, অপর ৪ জন হচ্ছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র এইচ কে গালিব উদ্দিন, শাহরিয়ার কামাল আকিব, সাফিন নুর ও ৭ম শ্রেণির ছাত্র সায়েদ নকিব।

এডভোকেট মোহাম্মদ নেজামুল হক জানান, এডভোকেট আবদুল আমিনের বড় ছেলে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির মেধাবী ছাত্র এইচ কে গালিব উদ্দিন রবিবার স্কুলে যাওয়ার পর আর বাসায় ফিরে আসেনি।

এইকভাবে মোর্শেদুল আলম জানান, তার দুই ভাগ্নে ৮ম শ্রেনির মেধাবী ছাত্র শাহরিয়ার কামাল আকিব ও সাফিন নুর স্কুলে গিয়ে ফিরে আসেনি বাসায়। একইভাবে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্র আদর্শ কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপল মৌলানা জহিরুল হকের সায়েদ নকিব স্কুলে যাওয়ার পর তাকেও আর খুঁজে পাওয়া যাচ্ছেনা।

এ ব্যাপারে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন জানান, আকিব ও সাফিনকে খুঁজে পাওয়া যাচ্ছেনা বলে অভিভাবকরা তার কাছে অভিযোগ করেন। এরা রবিবার স্কুলে অনুপস্থিত ছিলেন।

পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম জানান, তার স্কুলের ছাত্র নিখোঁজ হয়েছে এমন খবর কেউ জানাননি। এ ব্যাপারে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন খন্দকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে ব্যস্ত আছে জানিয়ে কথা বলেননি।

পরে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তার জানা নেই। তিনি দ্রুত খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান। সেই সঙ্গে অভিভাবকদের তার সাথে যোগাযোগ করার অনুরোধ করেন।

এইদিকে একই দিনে ৫ জন স্কুল ছাত্র নিখোঁজেরর ঘটনায় অভিভাবকদের আতংক সৃষ্টি হয়েছে। অনেকে ধারনা করছেন কোন সিন্ডিকেট পরিকল্পিতভাবে কৌশলে তাদের অপহরণ করেছে। তা না হলে নিখোঁজ হওয়া ছাত্ররা পরিবারের সাথে কেন যোগাযোগ করতে পারছেনা। অভিভাবকরা এ ব্যাপারে দ্রুত পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।