মাদক বিরোধী যৌথ অভিযান
স্বামী যুবদল সভাপতি, স্ত্রী পৌর কাউন্সিলর সবাই মাদক ব্যবসায়ী

কক্সবাজার : স্বামী যুবদল সভাপতি, স্ত্রী পৌর কাউন্সিলর তারা দুজনই মাদক ব্যবসায়ী। শুধু তাই নয়, পুরো পরিবারই মাদক ব্যবসার সাথে জড়িত। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অবশেষে যৌথ বাহিনী নিষ্ফল অভিযান চালিয়েছে জেলার টেকনাফ পৌরসভার নারী কাউন্সিলর কোহিনুরের বাড়িতে। এসময় তার স্বামী যুবদল সভাপতি শাহ আলম পালিয়ে যায়। অভিযানে কোন মাদকদ্রব্য মিলেনি।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে র‍্যাব, পুলিশ, আনসার ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে। অভিযানের নেতৃত্বে ছিলেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা পরিচালক মাসুম রব্বানী।

এদিকে স্থানীয় সূত্র জানিয়েছে, আইনশৃংক্ষলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে শাহ আলম কৌশলে বাড়ি থেকে পালিয়ে যায়।

শাহ আলম পৌরসভার নারী কাউন্সিলর কোহিনুর আক্তারের স্বামী এবং স্থানীয় ওয়ার্ড যুবদলের সভাপতি। তার পুরো পরিবারের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে বলে জানা গেছে। এটি অত্যন্ত শক্তিশালী একটি পারিবারিক সিন্ডিকেট। চলতি বছরের এপ্রিল মাসে চট্টগ্রাম গোয়েন্দা পুলিশ কর্তৃক আটক ইয়াবার চালানটি কাউন্সিলর কোহিনুর আক্তারের বলে তথ্য পেয়েছে পুলিশ। ওই ঘটনায় কাউন্সিলর কোহিনুর, তার পিতা সুলতান, স্বামী ওয়ার্ড যুবদল সভাপতিসহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ। ওই ঘটনায় ইয়াবা বহনকারী কাভার্ড ভ্যানের ড্রাইভার অনোয়ার বর্তমানে জেল হাজতে রয়েছে।

জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ সহকারী পরিচালক সৌমেন মন্ডল অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, শাহ আলম একজন তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। অভিযানের সময় বাড়িটি তালাবদ্ধ ছিলো। তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে একজন বয়স্ক মহিলার উপস্থিতি পাওয়া গেছে। তবে বাড়িটি তল্লাশি চালিয়ে কিছুই পাওয়া যায়নি। শাহ আলমকে আইনের আওতায় আনার যাবতীয় প্রক্রিয়া অব্যাহত রয়েছে।