নাইক্ষ্যংছড়িতে ফাঁকা গুলি ছুড়ে চাঁদা দাবি সন্ত্রাসী আনোয়ারের

সন্ত্রাসী আনোয়ার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নে এবার ফাঁকা গুলি ছুড়ে রাবার বাগান মালিকের কাছ থেকে সন্ত্রাসী আনোয়ার হোসেন চাঁদা দাবি করেছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকাল এগারটায় ইউনিয়নের পিএইচপির মালিকানাধীন আট ও বার নম্বর রাবার বাগানে গিয়ে আনোয়ার এই কান্ড ঘটায়। এসময় চার রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে অন্তত ৪৫জন শ্রমিককে তাড়িয়ে দেয় আনোয়ার। মালিক কর্তৃপক্ষ টাকা না দেওয়া পর্যন্ত তাদের আর কাজে না যেতে হুমকি দেন। অন্যথায় অপহরণ করা হবে বলে জানায়।

বাইশারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলম শ্রমিকদের বরাত দিয়ে বলেন, ‘চাদার জন্য মঙ্গলবার সকালে সন্ত্রাসী আনোয়ার তাঁর দলবল নিয়ে শ্রমিকদের তাড়িয়ে দুটি রাবার বাগানের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এসময় সে চার রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। পাশাপাশি শ্রমিকদের বারটি মুঠোফোনও লুট করে নেয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রে প্রধান ও পুলিশ পরিদর্শক একেএম হাবিবুল হাসান বলেন, ‘এমন ঘটনা পুলিশের জানা নেই। কেউ অভিযোগও করেনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পিএইচপির বাইশারী ইউনিয়নের দায়িত্বরত হিসাব রক্ষক ইউনুছ খাঁন মুঠোফোনে বলেন, আনোয়ার আতঙ্কে এখন তাদের দুটি রাবার বাগানের কার্যক্রম বন্ধ রয়েছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে পুলিশকে অবগত করা হলেও কার্যত কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না।