আবারো সড়কে ঝড়লো ৪ তাজা প্রাণ, আহত-৩ চকরিয়ায়

আবারো সড়কে ঝড়লো ৪ তাজা প্রাণ, আহত-৩ চকরিয়ায়

মোহাম্মদ উল্লাহ : কক্সবাজারের চকরিয়ায় আবারো সড়ক দূর্ঘটনা ঘটেছে। মাত্র কয়েক ঘন্টা ব্যবধানে আবারো সড়কে ঝড়লো ৪ তাজা প্রাণ। মালবাহী কভার্টভ্যান ও যাত্রীবাহী টমটম মুখোমুখি সংঘর্ষে ১জন নারীসহ ৪জন ঘটনাস্থলেই তারা নিহত হন। আহত হয়েছে অন্তত নারী-শিশুসহ ৩জন। আহতদের মুমূর্ষ অবস্থায় প্রথমে উপজেলা সরকারি হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনায় ঘন্টাব্যাপী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলা হারবাংয়ের ইনানি রির্সোটের সামনে ওই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হারবাং ইউনিয়নের ৭নং ওয়ার্ড়ের আব্দুর ছাত্তার ছেলে তামুজউদ্দীন(২৪), আবু তাহের(৪৮)পিতা-ছৈয়দ আহমদ হারবাং মুসলিম পাড়া মোহাম্মদ ইউনুছ (৩০)পিতা-মালেক তিনি পেকুয়া উপজেলার রাজাখালী বাসিন্দা ।অন্য একজন বৃদ্ধা মহিলার তৎক্ষাণিক পরিচয় পাওয়ানি।

মহাসড়কের বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ (আইসি) নূর-এ আলম জানান, মর্মান্তিক এই দুর্ঘটনায় ১জন মহিলা ও ৩জন পুরুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন টমটম চালক বাকীরা গাড়ির যাত্রী ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম ছেড়ে আসা কক্সবাজারমুখি কর্ভাটভ্যানের (চট্র মেট্টো-ব-১১-৪৪১৪) মালবাহী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার হারবাংয়ের ইনানী রির্সোটের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চারজন নিহত হয়।আহতদের মধ্যে তিনজনকে মুমূর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।একজন কে চকরিয়া সরকারী হাসপাতালে নেওয়া হয়েছে।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ (আইসি) নূর-এ আলম এই দুর্ঘটনায় ৪ জন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। দুর্ঘটনায় পতিত যাত্রীবাহী টমটম ও মালবাহী দুটি মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।এতে প্রায় ১ঘন্টার পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, চকরিয়ার হারবাং এলাকার ইনানী রির্সোটের সামনে মালবাহী কর্ভাটভ্যান ও টমটম গাড়ি মুখোমুখি সংঘর্ষে ৪জন নিহত হয়েছে। দূর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।