নেতাকর্মীদের গ্রেফতা‌র ও মামলায় বিএন‌পির প্রতিবাদ

বিএন‌পি লোগো

চট্টগ্রামে বিএনপি ও সরকার বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গণগ্রেফতার অব্যাহত রেখেছে সরকার। বিগত কয়েকদিনে নগরীর ১৫ থানায় রাতের আঁধারে সম্পূর্ণ বিনাকারণে শত শত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। নেতাকর্মীদের কোন প্রকার মামলা না থাকা সত্বেও তাদেরকে গ্রেফতার করে নতুন মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে দিচ্ছে।

এদিকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি স্থায়ী ক‌মি‌টির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোর‌শেদ খান, মীর মোহাম্মদ না‌ছির উ‌দ্দিন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবীর, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক ফজু, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর, সি‌নিয়র সহ সভাপ‌তি আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, নগর ছাত্রদল সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ, নগর মহিলা দল সভাপতি মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দল সভাপতি এইচ এম রাশেদ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী মর্তুজা খান প্রমুখ নেতৃবৃন্দ।

দেশব্যাপী বিএনপি এবং বিরোধী দলসমূহের নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেফতারের ঘটনায় এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমানে জনসমর্থনহীন, একটি অনিবার্চিত সরকার দেশ শাসন করছে। সন্ত্রাস, গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশ প্রশাসন ব্যবহার করে তারা ক্ষমতায় ঠিকে আছে। জনসমর্থন নিয়ে কেউ যাতে ক্ষমতায় আসতে না পারে সেইজন্য তারা জনগণের অবাধ রাজনৈতিক কর্মকান্ডের অধিকারসহ গণতান্ত্রিক ও ভোটাধিকার কেড়ে নিয়েছে। আগামী নির্বাচনে যে কোনভাবে জয়লাভের জন্য ক্ষমতায় থেকে নির্বাচন অনুষ্ঠানসহ একের পর এক কূটকৌশল অবলম্বন করছে।

নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রামের বিভিন্ন থানায় থানায় গায়েবী মামলা দায়ের অব্যাহত রয়েছে। সরকারের নীল নকশার অংশ হিসেবে আগামী নির্বাচনের সম্ভাব্যপ্রার্থী ও সক্রিয় নেতাকর্মীদের বিরুদ্ধে ঢালাভাবে মামলা দেয়া হচ্ছে। চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি ইকবাল চৌধুরীর বাসায় তল্লাশীর নামে ভাঙচুর চালানো হয়েছে।

চান্দগাঁও ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও নগর বিএনপির সহসভাপতি মাহবুবুল আলমের নামে নতুন মামলা দিয়ে হয়রাণী করা হচ্ছে। ইতোমধ্যে নগর বিএনপি নেতা ইয়াকুব চৌধুরী, আবদুস সাত্তার সেলিম, আবু মুসা, আজিজুর রহমান বাবুল, শহিদুল ইসলাম ভূঁইয়া, গোলাম কিবরিয়া আপেল, জোনাব আলীসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

নেতা মাহবুবুর রহমান, চট্টগ্রাম মহসিন কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক আজম উদ্দিন, চান্দগাঁও ওয়ার্ড যুবদল নেতা মনসুর ও রাসেলকে গ্রেফতার করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও গণতন্ত্র পূনঃউদ্ধারের দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম, নির্যাতন এবং গ্রেফতার করা হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে অন্যায়ভাবে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

শেয়ার করুন