ভিত্তিপ্রস্তর স্থাপন
মাদক বিক্রির হাট বরিশাল কলোনীতে হবে মাদ্রাসা ও এতিমখানা

মাদক বিক্রির হাট বরিশাল কলোনীতে হবে মাদ্রাসা ও এতিমখানার

চট্টগ্রাম : নগরীর বরিশাল কলোনী মাদক বিক্রির হাট হিসেবে সমধিক পরিচিত। সম্প্রতি যৌথ বাহিনীর উচ্ছেদের পর সেখানে মাদ্রাসা ও এতিমখানা নির্মাণ করা হবে। স্টেশন কলোনী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এলক্ষ্যে ভিত্তি প্রস্তত স্থাপন করা হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বাদ জুমা ‘‘তাওহিদুল কোরআন মাদ্রাসা ও এতিমখানা” এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এসময় সদরঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নেজাম উদ্দীন ও স্থানীয় ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ শাহ আলম, স্টেশন কলোনীর জামে মসজিদের খতিবসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বাংলাদেশ রেলওয়েতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। এসময় মাদক স্পট উচ্ছেদ করে মাদ্রাসা স্থাপনকে এলাকাবাসী সাধুবাদ জানায়।

বরিশাল কলোনীতে মাদক ব্যবসাকে কেন্দ্র করে একাধিক খুনের ঘটনা সংঘটিত হয়েছে। মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি, চুরি, ছিনতাই, ডাকাতি ও সন্ত্রাসী কার্যকলাপ নিত্যদিনের ঘটনা ছিল। এলাকায় সাধারণ মানুষের বসবাস অসহনীয় পর্যায়ে পৌঁছে ছিল। যুব সমাজ তথা সকল শ্রেণির মানুষ মাদকাসক্ত হওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছিল।

বিগত পাঁচ ছয় মাস পূর্বে সদরঘাট থানা পুলিশের জোরালো ভূমিকায় মাদকের স্পট তথা মাদক বিক্রির হাট উচ্ছেদ করে মাদক ব্যবসার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক মামলা রুজু করা হয়। মাদক ব্যবসার সাথে জড়িত অনেকেই বর্তমানে জেল হাজতে আছে, অনেকে বিদেশে গা ঢাকা দিয়েছে। অনেকে মাদক ব্যবসা ছেড়ে অন্যত্র চলে গেছে।

শেয়ার করুন