ফের ছাত্রলীগে পদবঞ্চিতদের সড়ক অবরোধ বিক্ষোভ চট্টগ্রামে

ফের ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ বিক্ষোভ চট্টগ্রামে

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে আবারও সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে পদ পদবঞ্চিত ও পদত্যাগকারী ছাত্রলীগ নেতা-কর্মীরা।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম কলেজের সামনে তারা কলেজ রোড অবরোধ করলে পুলিশ অবরোধ তুলে নিতে আহ্বান করলে ছাত্রলীগ নেতা-কর্মীরা চট্টগ্রাম কলেজের ভেতরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে বিক্ষোভ করে।

পরে দুপুর ১ টার দিকে চট্টগ্রাম কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা চকবাজার গুরজার মুড়ে যায়। সেখান থেকে পুনরায় মিছিল নিয়ে চট্টগ্রাম কলেজে গিয়ে শেষ হয়।

এ ব্যাপারে চট্টগ্রাম কলেজের নবগঠিত কমিটির পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মো বেলাল বলেন, আমরা চট্টগ্রাম কলেজের কমিটি বাতিল চাই। যেখানে মহানগর কমিটির মেয়াদ নেই সেখানে কলেজ কমিটি দিতে পারে না। নির্বাচনের আগে মাঠে কাজ করতে মহানগর কমিটিকে নতুনভাবে সাজাতে হবে।

কলেজ ছাত্রলীগ নেতা মনসুর বলেন, চট্টগ্রাম কলেজের কমিটি বাতিল করতে হবে। যতদিন বাতিল হবে না ততদিন আন্দোলন করে যাব।

চকবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফ হোসেন বলেন, চট্টগ্রাম কলেজের ভেতরে বিক্ষোভ করেছে কলেজে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা।

তারা কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে গুলজার মোড়ে যায়। মিছিলটি পুনরায় চট্টগ্রাম কলেজের সামনে হয়ে গণি বেকারির দিকে চলে যায়।

ককটেল বিস্ফোরণ ব্যপারে জান্তে চাইলে বলেন, কলেজের সামনে কোন ধরণের ককটেল বিস্ফোরণ হয়নি। হয়তো গণি বেকারির দিকে হতে পারে।

শেয়ার করুন