কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের ৮ম ব্যাচের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টায় সমাজবিজ্ঞান অনুষদ সংলগ্ন ব্যাডমিন্টন কোর্টে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর বিএনসিসি ক্যাডেট ভর্তি পরীক্ষায় বিভিন্ন বিভাগের ২০১৬-১৭ এবং ২০১১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০ জন পুরুষ ২০ জন মহিলাকে সাময়িক ক্যাডেট হিসেবে চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর (রবিবার) থেকে ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত ক্যাডেট সংগ্রহ সপ্তাহ পালন করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। এসময় উপস্থিত ছিলেন প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলাম, সামরিক প্রশিক্ষক সার্জেন্ট মো. বাবুল হোসেন এবং ক্যাডেট আন্ডার অফিসার মো. সোহান শেখসহ অন্যান্য ক্যাডেটরা।

উল্লেখ্য, জ্ঞান, শৃঙ্খলা, একতা এ স্লোগানকে ধারণ করে ২০০৯ সলের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন যাত্রা শুরু করে । বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ৯ বিএনসিসি ব্যাটালিয়ন, ময়মামতি রেজিমেন্টে সেনা শাখার অধীনে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। বর্তমানে ৪০ জন পুরুষ ও ৩০ জন মহিলা ক্যাডেট রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির এ প্লাটুনে।