চট্টগ্রামকে বিশ্বমানের নগরী গড়তে চান মেয়র

চট্টগ্রামকে বিশ্বমানের নগরী গড়তে চান মেয়র

চট্টগ্রাম : এ নগরে এতদিন যাবত পরিকল্পিত উন্নয়ন হয়নি। শহরের গুণি ও বরেন্য জনদের নামে সড়ক কিংবা কোন চত্বর ছিলনা। তাই বর্তমান প্রজন্ম এসব গুণি ব্যক্তিদের সম্পর্কে জানারও সুযোগ ছিল না। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সরকার। মুক্তিযুদ্ধাদের অবদান আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নানা পরিকল্পনা গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় আমি দায়িত্ব নেয়ার পর থেকে নগরীর প্রধান প্রধান সড়কদ্বীপ, চত্বর সমূহে নতুন আঙ্গিকে সাজানোর প্রয়াস চালিয়ে যাচ্ছি। মেয়র বলেন, চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের, পরিবেশ বান্ধব, পরিচ্ছন্ন ও সৌন্দর্যমন্ডিত নগরীতে পরিণত করতে চাই। এ জন্য নিজেদের কার্যক্রমের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও সুযোগ দেয়া হচ্ছে। তিনি নগরীর গুরুত্বপূর্ণ মোড় ও সড়কদ্বীপসমূহের সৌন্দর্য বর্ধন কাজে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানান। মেয়র এ জহুর-মান্নান চত্বর থেকে নতুন প্রজন্ম নতুন করে তাঁদের সম্পর্কে ধারনা লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকালে জহুর-মান্নান চত্বর উদ্বোধনকালে এসব কথা বলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এসময় মহানগর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুস ছালাম, প্যানেল মেয়র ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, রাজনীতিক সুনিল সরকার, সফর আলী, শেখ মাহমুদ ইসহাক, আবদুল লতিফ টিপু, আবুল বাশার, মোর্শেদুল আলম সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক মান্যগন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চত্বর উদ্বোধনকালে এক সংকিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জহুর মান্নান চত্বর এর স্পন্সর এপিক প্রপার্টিজ এর চেয়ারম্যান প্রকৌশলী এসএম লোকমান কবির।

এর আগে জহুর-মান্নান চত্বর উদ্বোধন পূর্বে এম এ মান্নানের কবরে চসিকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র।

অপরদিকে বাগমনিরমা জামে মসজিদে এ উপলক্ষ মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয় এতে অংশ নিয়ে সিটি মেয়র মরহুমদের দোয়া ওমাগ ফেরাত কামনাকরে মোনাজাত করেন।

শেয়ার করুন