ইউএস বাংলার চাকায় ক্রুটি, নিরাপদে জরুরি অবতরণ শাহ আমানতে

.

চট্টগ্রাম : ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে কক্সবাজারগামী ইউএস বাংলার একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। অল্পের জন্য রক্ষা পান পাইলট, ক্রুসহ যাত্রীরা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা সোয়া একটার দিকে ১১ শিশুসহ ১৫৩জন যাত্রী নিয়ে ফ্লাইটটি জরুরি অবতরণ করে।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক সারওয়ার-ই-জাহান জানান, ঢাকা থেকে কক্সবাজার গিয়ে ফ্লাইটটির নোজ গিয়ার না নামায় পাইলট সেখানে উড়োজাহাজটি না নামিয়ে চট্টগ্রামে নিয়ে আসেন। এরপর নোজ গিয়ার না নামিয়ে উড়োজাহাজের পেছনের চাকার ওপর ভর করে ‘জরুরি অবতরণ’ করে। পাইলটের দক্ষতার কারণে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে উড়োজাহাজটি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি নিরাপদে সরিয়ে নিতে কাজ করছে ইউএস বাংলা কর্তৃপক্ষ। আশাকরি, বিকেল পাঁচটার পর থেকে ফ্লাইট ওঠানামা শুরু হবে শাহ আমানতে।

বাজার বিমানবন্দরে নামতে না পেরে ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এ সময় বিমানটির সামনের চাকা দেবে যায়।

ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, কক্সবাজার নামতে না পেরে বিএস-১৪১ ফ্লাইটটি (বোয়িং ৭৩৭) চট্টগ্রামে জরুরি অবতরণ করে। ফ্লাইটের দু’জন পাইলট, পাঁচজন ক্রু, ১১ শিশুসহ ১৫৩ যাত্রীর সবাই নিরাপদে আছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, বেলা ১টা ১০ মিনিটের দিকে বিমান জরুরি অবতরণ করবে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইপিজেড, বন্দর ও আগ্রাবাদ ইউনিটের ৬টি গাড়ি শাহ আমানত বিমানবন্দরে পাঠানো হয়।

শেয়ার করুন