শিক্ষার্থীদেরকে মানব সম্পদে পরিণত করার আহবান বীর বাহাদুর এমপির

শিক্ষায় শিক্ষার্থীদেরকে মানব সম্পদ করার আহবান বীর বাহাদুর এমপির

বান্দরবান : আজকের প্রত্যেক শিক্ষার্থী আগামী দিনের দেশ-কান্ডরী। তাদের প্রত্যেককে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কলেজ পড়ুয়া সকল ছাত্র ছাত্রীদেরকে উপযুক্ত শিক্ষা দিয়ে মানব সম্পদে পরিণত করার আহবান জানিয়েছেন বীর বাহাদুর এমপি।

বুধবার (২৬ সেপ্টম্বর) বেলা ১১ টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজি এমএ কালাম সরকারী কলেজ মিলনাতনে অবকাঠামোগত কাজের শুভ উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ আহবান জানান পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী মন্ত্রী বীর বাহাদুর উপেসিং এমপি।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষাসহ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। এই সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে বিগত ১শ বছরেও এমন উন্নয়ন হয়নি। তার আমলে বান্দরবান সহ নাইক্ষ্যংছড়ির ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

তাছাড়া তিনি শিক্ষার্থীদের শিক্ষা সফরের জন্য তার নিজস্ব তহবিল থেকে ২ লাখ টাকা অনুদান দেন। অনুষ্ঠান অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক আবু ছিদ্দিক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার কামরুর জামান, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, নাইক্ষ্যংছড়ি হাজ্বী এমএ কালাম সরকারী কলেজের অধ্যক্ষ আঃফঃমঃ রফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সাবেক চেয়ারম্যান মোঃ ইকবাল, সাংবাদিক হাবিবুর রহমান সোহেল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরান মেম্বার, আবু তাহের কোম্পানী সহ অনেকে।

এর আগে তিনি নিম্ম বর্নিত প্রকল্প উদ্বোধণ করেন কর্মসূচীতে যথাক্রমে-নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ কমপ্লেক্সের সম্মুখে দৃষ্টিনন্দন ফোয়ারা নির্ম্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, পার্বত্য উন্নয়ন বোর্ডের তত্বাবধানে নাইক্ষ্যংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, নাইক্ষ্যংছড়ি খালে চিকন ঘোনায় কালভার্ট উদ্বোধন, হাজী এমএ কালাম সরকারী কলেজে শহীদ মিনার, লাইব্রেরী-কমন রুম, পার্বত্য জেলা পরিষদের তত্ববধানে কলেজের অডিটউরিয়াম ও একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করেন।