ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ৫ ব্যবসায়ীকে

.

সুনামগঞ্জ : জেলার ছাতক উপজেলার জাউয়া বাজারের বিভিন্ন খাবারের হোটেল ও ফামের্সীতে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫টি দোকান কে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জাউয়া বাজারে বাজার মূল্য তদারকি ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতকরনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসের সহকারি পরিচালক নুর হোসেনের নেতৃত্বে ও সুনামগঞ্জ র‌্যাব-০৯এর এএসপি আব্দুল খালেক ও ডিএডি নাসিম রেজাসহ সঙ্গীয় ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত অভিযান কালে খাদ্য সামগ্রী বিক্রীর এ সকল প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় ৫টি প্রতিষ্ঠানকে পচাঁ, বাসি ও নোংরা খাবার বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে মোট ২০হাজার টাকা জরিমানা করা হয়।

এদের মধ্য জাউয়া বাজার ইসলাম রেষ্টুরেন্টকে ৫হাজার টাকা, তিন ভাই রেষ্টুরেন্টকে ৪হাজার টাকা, মসান্না রেষ্টুরেন্টকে ৩ হাজার টাকা, তাওহিদা রেষ্টুরেন্টকে ৪হাজার টাকা, হাবিব বেকারীকে ২ হাজার টাকা ও রাজা ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে বেশ কয়েকটি মিষ্টির দোকানী ও ফল ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়।