পানির অপচয় রোধ বিষয়ে স্কুল ক্যাম্পেইন ওয়াসার অনন্য উদ্যোগ

পানি অপচয় রোধ ও পরিচ্ছন্নতা বিষয়ে স্কুল ক্যাম্পেইন ওয়াসার

চট্টগ্রাম : পানির আরেক নাম জীবন। পানি ছাড়া কোন প্রাণী বাঁচতে পারেনা। এমন দ্রুব সত্য উপলব্দি থেকেই চট্টগ্রাম ওয়াসার অনন্য উদ্যোগ_পানির অপচয় রোধ ও পরিচ্ছন্নতা বিষয়ক স্কুল ক্যাম্পেইন।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ২টায় চট্টগ্রাম গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম) থেকে এ ক্যাম্পেইন শুরু হয়েছে। ক্যাম্পেইনে মাধ্যমিক স্তরের বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলো। পর্যায়ক্রমে নগরীর সবগুলো স্কুলেই এমন ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। স্কুল শিক্ষার্থীদের মাঝে তুলে ধরা হবে পানির প্রয়োজনীয়তা ও গুরুত্ব।

ক্যাম্পেইনে শিক্ষার্থীদের দৈনন্দিন পানি ব্যবহারের মিতব্যায়তা, বিশুদ্ধ পানির প্রয়োজনীয়তা, চট্টগ্রাম ওয়াসার সংক্ষিপ্ত পরিচিতি ইত্যাাদি বিষয়ে আলোচনা করা হয় এবং একটি ভিডিও প্রজেকশনের মাধ্যামে সচেতনতা সংক্রান্ত বিষয় সমূহ তুলে ধরা হয়।

স্কুল ক্যাম্পেইনে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ.কে.এম ফজলুল্লাহ এবং চট্টগ্রাম গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম) এর প্রধান শিক্ষক তহসিন খান শিক্ষার্থীদের মাঝে পানি সচেতনতা বিষয়ক বক্তব্য উপস্থাপন করেন।

এছাড়া চট্টগ্রাম গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম) পরিচালিত কমিউনিটি স্কুল এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের মাধ্যমে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ,কে,এম ফজালুল্লাহসহ উপস্থিত সকলকে অবহিত করা হয়।

স্কুল ক্যাম্পেইনে চট্টগ্রাম গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম) এর শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) নুরুল আলম চৌধুরী, সচিব মোঃ শামীম সোহেল, জনসংযোগ কর্মকর্তা কাজী নুরজাহান শীলা এবং নির্বাহী প্রকৌশলী রেজাউল আহসান চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন