লালদীঘিতে ১০ অক্টোবর সমাবেশের ঘোষণা
গণগ্রেফতার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না : শাহাদাত

কেন্দ্রঘোষিত বিক্ষোভ মহানগর বিএনপি’র

চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে, তিনি সেই মামলায় জামিনে আছেন। কিন্তু সরকার উদ্ভট কিছু নতুন মামলা দিয়ে তার জামিন প্রক্রিয়া বিলম্বিত করছে। তিনি এখন কারাগারে গুরুতর অসুস্থ। তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার জন্য বার বার বলা হলেও সরকার তা অগ্রাহ্য করছে। কিন্তু বাংলাদেশের মানুষ এখন জেগে উঠেছে। তারা সরকারের জুলুম নির্যাতনকে এখন আর ভয় পায় না।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বৃহস্পতিবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে বেগম খালেদা জিয়ার
মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবীতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

কেন্দ্রঘোষিত বিক্ষোভ মহানগর বিএনপি’র

ডা. শাহাদাত বলেন, ওবায়দুল কাদের বিটিভি দেখে নিজের হতাশা থেকে ভয় পেয়ে বিএনপির সমাবেশে লোকসমাগম হতাশাজনক বলে মন্তব্য করছেন। গায়েবী মামলা ও গণগ্রেফতার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। গণতান্ত্রিক পদ্ধতিতে রাষ্ট্র পরিচালনার জন্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাসহ সশস্ত্র বাহিনী নিয়োগ নিশ্চিত করতে হবে। তিনি আগামী ১০ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি মাঠে জনসমাবেশ করার ঘোষণা দেন।

বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সভাপতি নূরী আরা সফা, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এডভোকেট আবদুস সাত্তার, জয়নাল আবেদীন জিয়া, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, হারুন জামান, ছৈয়দ আহমদ, এডভোকেট মফিজুল হক ভূঁইয়া, অধ্যাপক নুরুল আলম রাজু, মো. ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, যুগ্ম-সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজউল্লাহ, কোষাধ্যক্ষ ছৈয়দ শিহাব উদ্দিন আলম, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু। সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম’র পরিচালনায় উপস্থিত ছিলেন সহসাধারণ সম্পাদক হাজী মো. সালাহউদ্দিন, মো. সামশুল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য এম আই চৌধুরী মামুন, হামিদ হোসেন, আবদুল নবী প্রিন্স, ডা. এস এম সরওয়ার আলম, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, মোশাররফ হোসেন ডিপ্টি, সাইফুর হমান বাবুল প্রমুখ।

এর আগে দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে কেন্দ্র ঘোষিত ৭ দফা দাবী সম্বলিত স্মারকলিপি পেশ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেনসহ নেতৃবৃন্দ।

শেয়ার করুন