বন থেকে হিজড়ার বস্তাবন্দি লাশ উদ্ধার
বাসা ভাড়া নেয়ার কথা বলে গৃহকর্তীকে কুপিয়ে হত্যা

বন থেকে হিজড়ার বস্তাবন্দি লাশ উদ্ধার

আতিকুর রহমান : গাজীপুরে বাসা ভাড়া নেয়ার কথা বলে গৃহকর্তীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে গেছে এক ব্যক্তি।একই দিন দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের পোষাইদ এলাকার জৈনাবাজার-বরমী সড়কের পাশের গজারি বন থেকে অজ্ঞাত পরিচয় এক হিজড়ার (২৫) বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) বিকেল পৌনে চারটার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের কোণাবাড়ি পারিজাত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গৃহকর্তীর নাম রিজিয়া আক্তার (৬০)। তিনি ওই এলাকার মৃত তোতা মিয়ার স্ত্রী।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোণাবাড়ি থানার ওসি এমদাদ হোসেন জানান, গৃহকর্তী রিজিয়া তার মেয়ে নাজনীন ও জামাতাকে নিয়ে ছয়তলা বাড়ির দুতলায় থাকেন। বুধবার দুপুরে নিচতলার একটি ফ্ল্যাট ভাড়া নেয়ার কথা বলে বাসায় এক ব্যক্তি আসেন। ফ্ল্যাট পছন্দ হওয়ায় বৃহস্পতিবার বিকেল পৌনে চারটার দিকে ওই ব্যক্তি ফ্ল্যাটের অগ্রিম ভাড়া দিতে আসেন। ওই সময় নাজনীন ও তার স্বামী বাড়িতে ছিলেন না। কিছুক্ষণ পর নাজনীন বাসায় এসে দেখেন ঘরের দরজা খোলা এবং মেঝেতে তার মায়ের রক্তাক্ত মৃতদেহ পড়ে আছে।

ওসি আরো জানান, পূর্ব শত্রæতার জেরে না মালামাল লুট করতে এসে এ খুনের ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি বাসা ভাড়া নেয়ার কথা বলে ঘরে ঢুকে মালামাল লুট করতে চাইলে রিজিয়া আক্তার বাধা দেয়ায় দস্তাদস্তির এক পর্যায়ে রিজিয়াকে কুপিয়ে হত্যা করে ওই ব্যক্তি পালিয়ে গেছে।

নিহতের মেয়ে নাজনীন জানান, ওই ব্যক্তি বাসার নিচে গেলে তার মা বিষয়টি তাকে মোবাইল ফোনে জানায়। বাসার মেইন কলাবসেবল গেইট বন্ধ থাকায় তার মা রিজিয়া আক্তার ওই ব্যক্তিকে তালা খুলে বাসায় যাওয়ার জন্য দুতলা থেকে নিচে চাবি ফেলেন। ওই চাবি দিয়ে গেইট খুলে ওই ব্যক্তি দুতলায় বাসয় গিয়ে তার মাকে খুন করে পালিয়ে গিয়ে থাকতে পারে। বাসা থেকে কোন মালামাল খোয়া গেছে কিনা তা তাৎক্ষণিক ভাবে জানাতে পারেননি নাজনীন।

বন থেকে হিজড়ার বস্তাবন্দি লাশ উদ্ধার শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল হক মোল্লা জানান, পোষাইদ এলাকায় জৈনাবাজার-বরমী সড়কের পাশে গজারি বনের ভেতর একটি বস্তাবন্দি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

তিনি বলেন, নিহতের গলায় আঘাতের দাগ রয়েছে। ধারণা করা হচ্ছে- শ্বাসরোধ করে হত্যার পর তাকে এখানে ফেলে গেছে হত্যাকারীরা। নিহতের পরনে লাল-খয়েরি শাড়ি রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।