উন্নত দেশ গড়ার অগ্রযাত্রায় ঐক্যবদ্ধ ভূমিকা প্রয়োজন : মোশাররফ

সাতকানিয়া উপজেলার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের ৬৪ বছরপূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, বাংলাদেশ এখন মজবুত ভিতের উপর দাঁড়িয়ে। আমরা এখন উন্নত দেশ হিসেবে আত্ম প্রকাশের অভিযাত্রায়। আরো সাফল্য বয়ে আনতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করে অগ্রযাত্রা ধরে রাখতে হবে। যাতে পরবর্তী প্রজন্মকেও আরো সমৃদ্ধ ভবিষ্যত উপহার দিতে পারি। মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল ও দূরদর্শী নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে আমাদের লক্ষ্যে পৌঁছাতে হবে।

শনিবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের ৬৪ বছর পূর্তি উদযাপন ও পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দীন নদভী। এমপি নদভী বলেন, দেওদীঘি কে. এম. উচ্চ বিদ্যালয় এক সময় এই এলাকার অন্যতম শীর্ষ বিদ্যাপীঠ ছিল। আমরা আবারো এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে সেরা হিসেবে দেখতে চাই। এজন্য অবকাঠামোগত নানা উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী দিনে এখান থেকে আরো সোনালী ফসল আসবে। যারা দেশ ও জাতির চলমান অগ্রযাত্রায় গৌরবময় ভূমিকা পালন করবে।

আলোচনা সভায় আরো আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো: হাছানুজ্জামান মোল্লা, দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের সাবেক কৃতি ছাত্র, পাবনার যুগ্ম জেলা জজ জনাব মুহম্মদ শাহাদাত হোসেন, সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ মোবারক হোসেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, মিসেস রিজিয়া রেজা চৌধুরী প্রমুখ।

সভাপতিত্ব করেন দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট ফোরামের আহ্বায়ক, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবং মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আ.ন.ম সেলিম চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন পুনর্মিলনী ও ৬৪ বর্ষপূর্তি উপলক্ষে এসএসসি ১৯৯১ ব্যাচের ছাত্র, এক্স-স্টুডেন্ট ফোরামের সদস্য সচিব এবং বাংলাদেশ জুট গুডস্ এক্সপোটার্স এসোসিয়েশনের ডিরেক্টর মুরিদুল আলম চৌধুরী।

এদিকে অনুষ্ঠানমালার প্রথম দিন অনুষ্ঠিত হয় ফ্রি হেলথ ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা ও ৬৪টি স্মারক বৃক্ষরোপন। দ্বিতীয় দিন, অর্থাৎ ৬ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হয়দিন ব্যাপী জমজমাট অনুষ্ঠান। সকালে র‌্যালির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়। এরপর আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, শিক্ষক সম্মাননা, লাইব্রেরি উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান, আঞ্চলিক গানের আসর, কনসার্ট ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন