নরসিংদীতে স্কুলছাত্রী খুন, মা-ভাইকে জখম করল ডাকাত দল

নিহত স্কুলছাত্রী  ফাতেমা

এম.লুৎফর রহমান (নরসিংদী) শিবপুরে এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার (৮ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার মুনসেফেরচর গ্রামের প্রবাসী মতিউর রহমানের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। ফাতেমা আক্তার বৃষ্টি (১৫) নামের এক স্কুল ছাত্রীকে কুপিয়ে হত্যা করে। তা মা রাজিয়া বেগম ও ভাই রায়হানকে কুপিয়ে জখম করেছে ডাকাত দল। নিহত ফাতেমা মুনসেফেরচর এলাকার মৃত শহীদুল হক গাজীর মেয়ে ও স্থানীয় শাষপুর কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। ১০ বছর আগে শহিদুল হক গাজী মারা যাওয়ার পর বাড়ির বড় মেয়ে শাহিনা বেগমের স্বামী প্রবাসী মতিউর রহমান তাদের ভরণ-পোষণের দায়িত্ব নেন। তারা সবাই মতিউর রহমানের বাড়িতে থাকতেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাত আনুমানিক দেড়টার দিকে ২০/২৫ জনের ডাকাতদল বাড়ির গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। টের পেয়ে বাড়ির লোকজন চিৎকার শুরু করে। এসময় ডাকাতরা স্বর্ণালঙ্কার ও চারটি মোবাইল সেট নিয়ে পালানোর চেষ্টা করলে রায়হান মিয়া এক ডাকাতকে ধরে ফেলেন। এতে ডাকাতরা তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। রায়হানকে বাঁচাতে গেলে ছোট বোন ফাতেমা আক্তার ও মা রাজিয়া বেগমকে ছুরি দিয়ে আঘাত করে ডাকাতরা পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফাতেমা আক্তারকে মৃত ঘোষণা করেন। মা রাজিয়া বেগমকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রায়হানকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিবপুর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, এলাকাবাসী সূত্রে খবর পেয়ে নিহত স্কুল ছাত্রীর লাশ নরসিংদী জেলা হাসপাতাল থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ডাকাতদের সনাক্ত ও গ্রেপ্তারে অভিযান চলছে।