তারেকের ফাঁসির আদেশ না হওয়ায় অসন্তোষ মেয়রের

তারেকের ফাঁসির আদেশ না হওয়ায় অসন্তোষ মেয়রের

চট্টগ্রাম : বহুল আলোচিত ইতিহাসের ঘৃণিত একুশ আগস্ট গ্রেনেড হত্যার ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক লন্ডন পলাতক আসামি রহমানের ফাঁসি না হওয়ায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন অসন্তোষ প্রকাশ করেছেন।

বুধবার (১০ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে চট্রগ্রাম মহানগর আওয়ামীলীগ ১৪ দলে মহাসমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এ অসন্তোষ প্রকাশ করেন তিনি।

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বেগম খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনার দাবি জানাই। বেগম খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন। তার দায়িত্ব ছিলো মামলার বিচার করা। কিন্তু তিনি সেটা না করে বিচারের আলামত নষ্ট করেছে। নিহতের আওয়ামী লীগ নেতাদের জানাযা পড়তে দেয়নি। আহতদের চিকিৎসার ব্যবস্থা করেননি। তাদের উদ্দেশ্য ছিল বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নেতা শূন্য করা। আল্লাহর অশেষ রহমতে মানব ডালে তিনি প্রাণে বেঁচে যান।

তিনি আরো বলেন, রায় কার্যকর না হওয়া পর্যন্ত আনন্দিত হতে পারব না। তারেক রহমানকে লন্ডন থেকে এনে এই রায় কার্যকর করলেই আনন্দিত হবো।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, যে রায় দেয়া হয়েছে তাতে আমরা কেউ সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীকে সেদিন হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, আজকে জাতির জন্য বড় একটা দিন। আমরা মনে করি জাতির কালিমা যেটা আমরা লেপন করেছি বঙ্গবন্ধুকে হত্যা করে, এ রকম আরেকটা কালিমা লেপন একুশে আগস্ট করেছিল বিএনপি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, শেখ হাসিনা ও খালেদা জিয়ার মধ্যে আকাশ ও পাতাল পার্থক্য। শেখ হাসিনা খালেদা জিয়াকে চিকিৎসার ব্যবস্থা করেছে। আর খালেদা জিয়া গ্রেনেড হামলায় করেছিল।

১৪ দলের মহা সমাবেশ নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক পরিচালনায় চট্টগ্রামে ১৪ দলের অনক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।এতে উপস্থিত ছিলেন আওয়ামীগ সহ সকল নতাকর্মী রাজনৈতিক সামাজি নেতৃত্রীবৃন্দ সকলে।

শেয়ার করুন