সোনার বাংলা গড়তে শিশুদের সৎ ও নিষ্ঠাবান হিসেবে গড়তে হবে : রিমি এমপি

সোনার বাংলা গড়তে শিশুদের সৎ ও নিষ্ঠাবান হিসেবে গড়তে হবে : রিমি এমপি

আতিকুর রহমান (গাজীপুর) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘আমি সোনার বাংলা গড়তে চাই। আমি সোনার মানুষ চাই’। সোনার মানুষ বলতে স্বর্ণের মানুষ নয়। তিনি ভালো মানুষ চেয়েছেন। সোনার বাংলা গড়তে হলে ভালো মানুষ, সৎ ও নিষ্ঠাবান মানুষ হতে হবে। যারা স্কাউট তাদের প্রতিদিন অন্তত একটি ভালো কাজ করতে হবে। সোনার বাংলা গড়ার সময় আমাদের এখনই। তাই আমাদের শিশুদের সৎ ও নিষ্ঠাবান মানুষ হিসেবে গড়ে তোলতে হবে।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের স্বাধীনতা মাঠে ‘‘কাবিং করি উন্নত জীবন গড়ি’’ এই শ্লোগানে বাংলাদেশ স্কাউটস, গাজীপুর জেলা শাখার ১৩তম জেলা কাব ক্যাম্পুরীতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্কাউট সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভপতি সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

স্কাউট উপজেলা সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট জেলা ক্যাম্পুরি চীফ ও কমিশনার মোঃ ওয়াদুদুর রহমান, গাজীপুর জেলা সম্পাদক মোঃ আবদুর রাজ্জাক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাহবুবুর রহমান প্রমুখ।

স্কাউট জেলা ক্যাম্পুরি চীফ ও কমিশনার মোঃ ওয়াদুদুর রহমান বলেন, আগামী ২০২১ সালের মধ্যে ২১ লাখ স্কাউট তৈরি করার লক্ষে কাজ চলছে। স্কাউট এর সর্বোচ্চ এ্যওয়ার্ড শাপলা অর্জনের লক্ষ্যে কাজ করতে হবে। এখানে যারা আছো তারা ওই এ্যওয়ার্ডটি পেতে কাজ করবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক বলেন, শিক্ষকদের প্রতি আমার নির্দেশনা রয়েছে, শিক্ষার্থীদের প্রতিদিন অন্তত একটি ইংরেজি নতুন শব্দ শিখাতে হবে। পাঁচদিন ব্যাপি কাব ক্যাম্পুরীতে গাজীপুর জেলার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়ের ১৯৩ জন শিক্ষক, ১১৫৮ জন শিক্ষার্থীসহ ১৩৮০ জন স্কাউট সদস্য এ ক্যাম্পুরিতে অংশ গ্রহণ করছে। উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শিত হয়।

এছাড়া উপস্থিত ছিলেন স্কাউট উপজেলা কমিশনার প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ, সম্পাদক আওলাদ হোসেন চৌধুরী নয়ন, সহ সভাপতি মনিরুজ্জামান, আফরোজা সুলতানা, যুগ্ম সম্পাদক এস এম কিবরিয়া প্রমুখ।

কাব ক্যাম্পুরীতে ব্রহ্মপুত্র, শীতলক্ষ্যা, তুরাগ ও চিলাই নামে ছেলে ও মেয়েদের জন্য আলাদা আলাদা চারটি সাব ক্যাম্প স্থাপন করা হয়েছে।