এবারও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিতর্ক, লাবণী বিবাহিত!

সাবেক স্বামী আতাউর রহমান আতিকের সঙ্গে আফরিন সুলতানা লাবণী। ছবি: সংগৃহীত

বিতর্ক পিছু ছাড়েনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আসরকে। এবার বিতর্ক তৈরি করেছেন আফরিন সুলতানা লাবণী। এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় সেরা দশে জায়গা করে ‘বিহেভিয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন তিনি।

দ্বিতীয়বারের মতো ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা উপলক্ষে আয়োজক সংস্থা অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী গত ১৬ সেপ্টেম্বর গণমাধ্যমকে বলেন, এবার যদি কোনো প্রতিযোগী মিথ্যা তথ্য দেন কিংবা তথ্য গোপন করেন, পরে তা প্রমাণিত হলে সেই প্রতিযোগীকে ১০ লাখ টাকা জরিমানা করা হবে। গত বছর মিথ্যা তথ্য দেয়ার কারণে বিভ্রান্তি হয়েছিল। এবার কেউ মিথ্যা তথ্য দিয়ে নিবন্ধন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিবাহিত বা সন্তানের মা হয়েছেন- এমন কেউ অংশ নিতে পারেন না। কিন্তু ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় জান্নাতুল নাঈম এভ্রিল তথ্য গোপন করে। পরে বিষয়টি প্রমাণিত হলে তাকে বাদ দিয়ে প্রতিযোগিতার প্রথম রানারআপ জেসিয়া ইসলামকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঘোষণা করা হয়।

কিন্তু এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো। প্রতিযোগিতা শেষ হওয়ার সপ্তাহখানেক পরই জানা গেল, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতা ‘বেস্ট বিহেভিয়র’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত আফরিন সুলতানা লাবণী তার বিয়ের তথ্য গোপন করেছেন। শুধু তাই নয়, এই প্রতিযোগীর বিরুদ্ধে তার সাবেক স্বামীর মামলাও আছে। গণমাধ্যমে তাদের বিয়ের কাবিননামা ও কাগজপত্র প্রকাশিত হয়েছে।

এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় ৩০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। তবে ঐশীর চেয়ে এবারের আসরে বেশ আলোচনায় লাবণী ও অনন্যা। তাদের মধ্যে লাবণীকে নিয়ে বেশি আলোচনা হয়। গ্র্যান্ড ফাইনালে ‘তিনটি উইশ’ নিয়ে বিচারক ইমির প্রশ্নের হাস্যকর উত্তর দিয়েছিলেন লাবণী। তারপর সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে ব্যাপক ট্রল হয়।

কাবিননামা সূত্রে জানা যায়, লাবণীর সাবেক স্বামী জামালপুর সদরের বাগেরহাটা কলেজ রোডের বাসিন্দা আতাউর রহমান আতিক। আতিক পেশায় ব্যবসায়ী, পাশাপাশি কয়েকটি মিউজিক ভিডিওতে মডেল হয়েও কাজ করেছেন তিনি।

আতিকের দাবি, ২০১৪ সালের ১৮ আগস্ট আদালতে গিয়ে লাবণীকে বিয়ে করেন তিনি। ২০১৬ সালের ১৭ মে তাদের তালাক হয়। এরপর লাবণীর বিরুদ্ধে চুরির মামলা করেন তিনি। বর্তমানে মামলার বিচারকার্য এখনো চলছে।

আতাউরের ভাষ্য অনুযায়ী, ২০১২ সালের শেষের দিকে লাবণীর সঙ্গে পরিচয়ের একপর্যায়ে প্রেম হয়। লাবণী তখন ইডেন কলেজে পড়তেন আর আতাউর তখন ঢাকায় থাকতেন। ভালোবেসে লাবণীকে বিয়ে করেছিলেন তিনি। লাবণীর মায়ের চিকিৎসা এবং লাবণীর পেছনে প্রচুর টাকা খরচ করেছেন তিনি। সে সময় রাজধানীর চকবাজারে সামসুল হক টাওয়ারে লাবণীর নামে আতাউরের দুটি দোকান থাকলেও এখন আর নেই বলে জানান আতাউর।

আতাউরের অভিযোগ, লাবণী আমার অনেক টাকা নিয়ে পালিয়ে যায়। ওর নামে চুরির মামলাও করেছি। মামলার এখন চার্জশিট হচ্ছে। এখন সে ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক। ক্ষমতার প্রভাব খাটিয়ে ২০১৬ সালের মামলা ২০১৮ সাল পর্যন্ত নিয়ে এসেছে।

অভিযোগের বিষয়ে জানতে লাবণীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে এসব অভিযোগের সত্যতা নিশ্চিত হওয়া গেছে লাবণীর পরিবার থেকে। তার বাবা আবদুল করিম মেয়ের বিয়ে ও তালাকের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন