খাবার হোটেল ও ফার্মেসিতে অভিযান : ৯১ হাজার টাকা জরিমানা চট্টগ্রামে

ভোক্তা অধিকার অধিদপ্তর লগো

চট্রগ্রাম : মহানগরের বিভিন্ন খাবার হোটেল ও ফার্মেসিতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, এর বিভাগীয় ও জেলা কার্যালয়। যৌথ অভিযানে ৯১ হাজার টাকা জরিমানা আদায় করেছে অভিযানিক দল। পঁচা বাসি খাবার, কেক, নিষিদ্ধ ওষুধ, মেয়াদোর্ত্তীণ পণ্য ও ওষুধ রাখার দায়ে ৮ টি দোকানে ৯১ হাজার টাকা জরিমানা আদায় করেছে অভিযানে।

বৃহস্পতিবার ( ১১ অক্টোবর) চট্টগ্রাম নগরীর ইপিজেড, পতেঙ্গা ও চকবাজার থানায় সকাল ১১টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোক্তা অধিকার আইনে এ অভিযান পরিচালিত হয়। এসময় মেয়াদবিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার কর্তৃক ইপিজেডে ঢাকা বেকারিকে সংবাদপত্রের কাগজ ব্যবহার করে কেক প্রস্তুত করায় ২০ হাজার, মেসার্স করিম এন্ড সন্সকে মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রয়ের জন্য ৫ হাজার এবং দি হক ফার্মেসিকে মেয়াদোর্ত্তীণ ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। এই সময় প্রায় ২৫ কিলোগ্রাম কেক ধ্বংস করা হয়।

এদিকে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস চকবাজার ও ইপিজেডে পঁচা বাসী খাবার সংরক্ষণ,আর সংবাদপত্রে খাবার সংরক্ষণ এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের খাবার তৈরির জন্য মেহেদিবাগের ছুফিয়া হোটেলকে ৮ হাজার, কদমতলীর আলম হোটেলকে ৮ হাজার এবং মেয়াদোর্ত্তীণ, অননুমোদিত বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ইপিজেড থানাধীন সিমেন্ট ক্রসিংয়ের নিউ স্টার ফার্মেসীকে ২০ হাজার জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান পতেঙ্গা থানা এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালিত করার সময় ক্যাফে সাহারা এন্ড রেস্টুরেন্টকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় ৫ হাজার জরিমানা করে সতর্ক করা হয়।

কাটগড় এলাকার শফি এন্ড সন্স ফার্মেসিকে সরকারি ওষুধ, বিক্রয় এবং নিষিদ্ধ ওষুধ, মেয়াদোর্ত্তীণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ২০ হাজার জরিমানা করে আনুমানিক পাঁচ হাজার টাকার ওষুধ ধ্বংস করা হয়। এইসব অভিযানে স্হানীয় জন সাধারন প্রশাসন কে সাধুবাদ জানীয়ে দাবী করে বলেন এ অভিযান যেন সরা বছর চালো রাখা হয়।

শেয়ার করুন