চট্টগ্রামে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ
দেশবাসী গ্রেনেড হামলা রায়কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে : শাহাদাত

চট্টগ্রামে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে সম্পূর্ণ উদ্দ্যেশ্যপ্রণোদিতভাবে ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায় দিয়েছে। তারেক রহমানসহ বিএনপির সিনিয়র নেতাদের
বিরুদ্ধে ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার যে রায় দেওয়া হয়েছে তা ছিল ফরমায়েশী রায়। সরকার আদালতকে ব্যবহার করে তাদের হীন উদ্দেশ্য চরিতার্থ করেছে। যেমনটি বেগম খালেদা জিয়াকেও মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে ২১ আগষ্ট মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের মিথ্যা সাজা দেয়ার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, যেদেশের প্রধান বিচারপ্রতি সুবিচার পায় না, সেখানে কোন নাগরিকের সুবিচার পাওয়ার সুযোগ নেই। তারেক রহমান ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে। এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি। দেশবাসী এ রায়কে ঘৃণাভরে
প্রত্যাখ্যান করেছে। যারা মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করার ষড়যন্ত্র করছে তারাই জেনারেল মঈন ফখরুদ্দিনের মত মাইনাস হয়ে যাবে।

সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়েছে। সরকারের রাজনৈতিক সিদ্ধান্ত আদালতের মাধ্যমে প্রতিফলিত হয়েছে। তারেক রহমানসহ বিএনপির নেতৃবৃন্দ ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে।

কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মো. হারুনুর রশিদ হারুন বলেন, তারেক রহমানকে অন্যায়ভাবে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে। এ মামলায় তিনি ন্যায় বিচার পাননি। তারেক রহমান কোন অন্যায় করেন নি। তিনি এদদেশে গণতন্ত্র রক্ষা, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতার জন্য আজীবন সংগ্রাম করে যাচ্ছেন। তীব্র গণআন্দোলনের মাধ্যমে এদেশের বর্তমান নৈরাজ্যকর অবস্থার অবসান ঘটে আইনের প্রতিষ্ঠিত করতে হবে।

চট্টগ্রামে কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, তারেক রহমানসহ বিএনপি নেতাদের জড়িয়ে জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ রায় জাতির জন্য দুর্ভাগ্যজনক এবং সরকার তার একদলীয় শাসন টিকিয়ে রাখার স্বার্থে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছে।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, হাজী মোহাম্মদ আলী, এডভোকেট আবদুস সাত্তার, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, হারুন জামান, ছৈয়দ আহমদ, অধ্যাপক নুরুল আলম রাজু, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন