ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী
আমি ও আমার সরকার সব সময় আপনাদের পাশে আছি আগামীতেও থাকব

আমি ও আমার সরকার সব সময় আপনাদের পাশে আছি আগামীতেও থাকব

জাহাঙ্গীর আলম ভূঁইয়া (সুনামগঞ্জ) : হাওরপারের মানুষের উন্নয়নের জন্য আমি আমার সরকার সব সময় আপনাদের পাশে আছি আগামীতেও থাকব। হাওরপাড়ের মানুষের উন্নয়নের জন্য বিশেষ কর্মসূচির আওতায় আনা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার সময় সুনামঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় মাঠে হাওরের জেলে ও কৃষকদের নিয়ে সম্মেলনে হাওরবাসীর উদ্দ্যোশ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, টাংগুয়ার হাওরের আয়তন ১২হাজার ৬শত ৫৫ হেক্টর ৬০হাজার মানুষের প্রতক্ষ ও প্ররোক্ষ ভাবে জীবন ধারনের জড়িত।

আমি ও আমার সরকার সব সময় আপনাদের পাশে আছি আগামীতেও থাকব

টাংগুয়ার রক্ষায় ও এই এলাকার মানুষের উন্নয়নের জন্য আমরা ৩৪কোটি ৬১লাখ ৫৩হাজার টাকা বরাদ্দ দিয়েছি। গত বছর মার্চ মাসের অকাল বন্যায় সিলেট বিভাগ ও মৎস্য সম্পদসহ সকল ক্ষেত্রে ক্ষতি গ্রস্থ হয়েছে। বিশেষ কর্মসূচির আওতায় এক বছর যাবৎ ১লাখ ৬৮হাজার কৃষক পরিবার ও ৯৬৯৪টি মৎস্যজীবি পরিবারকে প্রতি মাসে ৩০কেজি চাল ও নগত ৫শত টাকা দিচ্ছি। ৩লাখ কৃষক পরিবারের মাঝে ৩০কেজি সার,৫বীজ ও একহাজার টাকা সহায়তা করা হচ্ছে। ১৫৪কোটি টাকা ব্যয়ে একহাজার ৪শত কিলোমিটার বাঁধ মেরামত ও পূন নিমার্ন করা হয়েছে। হাওর গুলোতে ২শত ৫মেট্রিকটন বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

হাওরাঞ্চলে পানি নিষ্কাষন এবং বিভিন্ন অবকাঠামো নদীর তীর রক্ষা করার জন্য মরামত করার জন্য ১হাজার ১৪০কোটি টাকা একটি প্রকল্প গ্রহনের কাজ এগিয়ে চলছে। প্রজনন মৌসুমে মাছ ধরার থেকে বিরত থাকার জন্য বিশেষ ভিজিএফ কার্যক্রম ও বিকল্প আয়বর্ধক কার্যক্রম গ্রহণ করা হবে।

ভিডিও কনফারেন্স উপস্থিত ছিলেন,অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জজেলঅ প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব,তাহিরপুর উপজেলা আ,লীগের সকল স্থরের নেতাকর্মী ও স্থানীয় এলাকাবাসী। পরে বেলা ১২টায় অনুষ্ঠিত হাওরের জেলে ও কৃষকদের নিয়ে সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশে সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব,তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর, তাহিরপুর উপজেলা আ,লীগের র্শীষ নেতৃবৃন্ধ ও স্থানীয় এলাকার কৃষকগণ।