শহীদুল্লাহ একাডেমি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মন্ত্রী আনিস

প্রধান অতিথির বক্তব্য রাখছেন মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম এম পি।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল মাহমুদ এম পি বলেছেন, প্রধানমন্ত্রীর অগ্রযাত্রার প্রধান সহায়ক শক্তি যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। এ লক্ষ্য ও উদ্দেশ্য সফল করতে হাটহাজারীতে ইতিমধ্যে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩টি ভবন নির্মানের কাজ দ্রুত এগিয়ে চলছে। তারই ধারাবাহিকতায় গড়দুয়ারার ড. শহীদুল্লাহ একাডেমীতে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৪ তলা বিশিষ্ট ১২টি শ্রেণিকক্ষ বিশিষ্ট একাডেমিক ভবন নির্মিত হবে।

শনিবার (১৩ অক্টোবর) ড. শহীদুল্লাহ একাডেমীর একাডেমিক ভবন ও মা সমাবেশে বক্তব্য দানকালে উল্লেখিত অভিমত ব্যক্ত করেন তিনি।

তিনি উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযাগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ের বিভিন্ন চিত্র তুলে ধরে তিনি বলেন, লেখাপড়ার কোন বিকল্প নেই। ভাল জ্ঞানের অধিকারী হতে পারলে কোন শিক্ষার্থীকে আর পিছনে ফিরে তাকাতে হবেনা।

তিনি আরো বলেন, শিক্ষা ছাড়া কোন সমাজ এগিয়ে যেতে পারে না। আর সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে মা’দের ভূমিকা অপরিসীম। এক সময় দেশের মানুষ ডিজিটাল ব্যবস্থা কি জিনিস তা বুঝতেন না। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ২০০৮ সালের নির্বাচনী ইশতিহারে যখন ডিজিটাল প্রযুক্তির কথা বলেছেন তখন মানুষ এই ব্যবস্থাকে হাস্যরস করতেন। তিনি ২০২১ সালের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার স্বপ্ন নিয়ে কাজ করেছেন বলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।

বিদ্যালয় মিলনায়তনে এই উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ নুরুল আবছার চৌধুরী।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ,চট্টগ্রাম জোনের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জালাল উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শফিউল আজম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ৭ম শ্রেণির শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলাম তানিম। অনুষ্ঠানে মন্ত্রীকে নিয়ে কবিতা আবৃত্তি করে অষ্টম শ্রেনির ছাত্রী আরজু মনি।

বিদ্যালয়ের শিক্ষক এ,জে নওয়াজ তালুকদার ও কাকলী ঘোষ এর সঞ্চালনায় অনুিষ্ঠত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গড়দুয়ারা ইউপির বর্তমান ও সাবেক চেয়ারম্যান যথাক্রমে সরোয়ার মোর্শেদ তালুকদার, আলহাজ্ব মোঃ ইলিয়াছ তালুকদার, এ্যাডভোকেট সৈয়দ ফোরকান আহম্মদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ নুরুল আবছার ,ফরিদ আহমদ মফিজুর রহমান চৌধুরী, মোঃ ইলিয়াছ চৌধুরী, প্রাক্তন ছাত্র তরিকুল আলম তুহিন, মোহাম্মদ একরাম ও নবম শ্রেণির শিক্ষার্থী শারমিন ফেরদৌস প্রমুখ।

প্রধান অতিথি ও অতিথিবৃন্দ একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে মোনাজাত করেন। পূর্বাহ্নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে দূযোর্গের ব্যাপারে উপস্থিত এলাকাবাসীকে সচেতন করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হাটহাজারীর কর্মীরা মহড়া প্রদর্শন করেন।