পাসপোর্ট অফিস থেকে রোহিঙ্গা নারী আটক গাজীপুরে

রোহিঙ্গা নারি ফারিয়া মীম

আতিকুর রহমান : গাজীপুরের পাসপোর্ট অফিস থেকে ফারিয়া মীম (২০) নামে এক রোহিঙ্গা নারীকে আটক করেছে গাজীপুর সদর মেট্রো থানা পুলিশ।

রবিবার (১৪ অক্টোবর) দুপুর ১টার দিকে পাসপোর্ট করতে আসা ওই নারীকে আটক করা হয়।

আটক মীম কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে পাসপোর্ট করতে এখানে আসেন। তার বাবার নাম মঞ্জু শেখ ও মাতার নাম পারভীন বেগম।

গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মোঃ কবির হোসেন জানান, মীম পাসপোর্টের আবেদন ফরমে গাজীপুর জেলার শ্রীপুরের জয়নারায়ণপুর বর্তমান ও স্থায়ী ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করার চেষ্টা করে। যাছাই বাছাইয়ের এক পর্যায়ে তার কথাবার্তা ও আচার আচরণে আমাদের সন্দেহ হয়।

গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) মোঃ সালেহ উদ্দিন জানান, গাজীপুর অফিসে এসে পাসপোর্টের জন্য আবেদন করেন মিয়ানমারের নাগরিক মীম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে একজন রোহিঙ্গা বলে দাবী করে। এছাড়া সে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ছিল বলে স্বীকার করে। এ সময় গাজীপুর সদর মেট্রো থানায় খবর দেয়া হলে থানার এসআই (নিরস্ত্র) মোঃ ইমতিয়াজুর রহমানের নেতেৃত্বে একদল পুলিশ এসে মীমকে আটক করে নিয়ে যায়।

গাজীপুর সদর মেট্রো থানার অফিসার ইনচার্জ (ওসি) সমীর চন্দ্র সূত্রধর মোবাইল ফোনে জানান, ফারিয়া মীম রবিবার দুপুরে গাজীপুরে পাসপোর্ট অফিসে এসে পাসপোর্টের জন্য আবেদন করেন। এ সময় পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের ওই নারীর কথাবার্তায় সন্দেহ হলে সদর মেট্রো থানায় খবর দেন। পরে ওই নারীকে থানায় আনা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী
নিজকে রোহিঙ্গা এবং কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ছিল বলে স্বীকার করেছে। তাকে ওই ক্যাম্পে ফেরত পাঠানো হবে।