শেখ হাসিনা সরকারের বিশেষ উদ্যোগ সুদমুক্ত ঋণ

শেখ হাসিনা সরকারের বিশেষ উদ্যোগ সুদমুক্ত ঋণ

খাগড়াছড়ি : শেখ হাসিনা সরকারের বিশেষ উদ্যোগ সুদমুক্ত ঋণ। ঋণের টাকা আমোদ-প্রমোদ করার জন্য নয়। ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্যই সরকারের এ উদ্যোগ।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকালে মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা বিভাগের আয়োজনে পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় উপকারভোগীদের মাঝে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ বিতরণ কালে বক্তারা এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ঋণ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি
হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম। মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মোঃ শাহ আলম মিয়া ও উপজেলা সমাজসেবা অফিসার (অ.দা) কীর্তিবিজয় চাকমা প্রমুখ বক্তব্য
রাখেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারন মানুষের ভাগ্যোন্নয়নের কথা চিন্তা করে সুদমুক্ত ঋণের প্রচলন শুরু করে ছিলেন উলে­খ করে খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বর্তমান সরকার সে ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫‘শ টাকা থেকে ঋণের পরিমান বাড়িয়ে অর্ধলক্ষ টাকা করেছে। আগামীতে এ ঋণের পরিমান লক্ষ টাকায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে সরকারের। তিনি সরকারী সুবিধা ভোগ করার মাধ্যমে আর্থসামাজিক অবস্থার পরিবর্তনের আহবান জানান।

পরে ৭জন প্রতিবন্ধীর মাঝে ১লাখ ৩০ হাজার টাকা ও পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় সাতটি কর্ম দলের ৬৮ জন সদস্যের মাঝে ১৭ লাখ ৬০হাজার টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়।