শেখ রাসেলের হত্যাকারীরা পৃথিবীর নিষ্ঠুরতম খুনি : চসিক মেয়র

চসিক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যাকারীরা শিশু ও নারীদেরকেও সামান্যতম দয়া মায়া করেনি। বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল তাদের কাছে প্রাণ ভিক্ষা চেয়েছিল। তাদের মন গলেনি। তাকে এবং বঙ্গবন্ধুর পরিবারের নারী সদস্যদের নিষ্ঠুরভাবে হত্যা করার মধ্যে প্রমাণিত হয়েছে হত্যাকারীরা পৃথিবীর ইতিহাসের সবচেয়ে নিকৃষ্টতম ও নিষ্ঠুরতম খুনি।

তিনি আরো বলেন, এদের কারো কারো বাংলার মাটিতে বিচার করা হয়েছে। শাস্তিও কার্যকর হয়েছে। এখনো অনেকে বিদেশে পলাতক। তাদেরকে ফিরিয়ে এনে চরম শাস্তি না দিলে সে দিনের শিশু শেখ রাসেলে আত্মা শান্তি পাবে না। শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে এটাই আমাদের একমাত্র শপথ ও প্রতিজ্ঞা।

বৃহস্পতিবার (১৮ ই অক্টোবর) আন্দকিল্লাস্থ নগর ভবন সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতির জোট এই প্রতিজ্ঞার বার্তা সংস্কৃতির কর্মীদের মধ্যে পৌছে দিতে পারলে তাহলে জাতি অভিশপ্ত পাপ ও কলংক মুক্তি ঘটবে। কেননা সংস্কৃতিকর্মীরা হচ্ছেন বাঙালীর জাতীয়তাবাদী শক্তির জাগরণের উৎস।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, মোহাম্মদ গিয়াস উদ্দিন, সলিমুল হক বাচ্চু, সাইফুদ্দিন খালেদ, ফারহানা জাবেদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. সেলিম আকতার চৌধুরী, আওয়ামী লীগ নেতা রায়হান ইউসুফ।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আজাদ খান বলেন, শেখ রাসেলের জন্মদিন আমাদের সকলের জন্য শিশুদের প্রতি ভালোবাসার উপলক্ষ্য। এই উপলক্ষকে কেন্দ্র করে আমরা যেন আমাদের শিশুদের ভালবাসতে পারি। তাই আজকের তার জন্মদিনের উৎসব আগামী প্রজন্মের প্রতি ভালোবাসায় নিবেদিত হওয়ার অবলম্বন।

আলোচনা সভার শুরুতে প্রথিতযষা সংঙ্গীত শিল্পী চট্টগ্রামের কৃত্বি সন্তান আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুর জন্য এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করে তাঁর রুহের মাগফেরাত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা রাশেদুল আমিন, এম এম মান্নান শিমুল, আবদুল রশিদ লোকমান, শ্রমিক নেতা কামাল উদ্দিন চৌধুরী, কবি সজল দাশ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল আরেফিন জিসান, নগর ছাত্রলীগের উপ-বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন কুতুবী, সংস্কৃতি কর্মী আরিফুর রহমান, রোকন উদ্দিন মাহমুদ প্রমুখ।

শেয়ার করুন