মাধবদীর জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী দুই নারী রিমান্ডে

নরসিংদী: মাধবদীর জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী দুই নারীর ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকালে নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান নাহিদ তাদের রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া খাদিজা পারভীন ওরফে মেঘলা (২৫) শেরপুরের ঝিনাইগাতি উপজেলার পশ্চিম বেলতৈল এলাকার খোরশেদ আলমের মেয়ে ও ইশরাত জাহান মৌসুমী ওরফে মৌ (২৪) পটুয়াখালীর বাউফল উপজেলার বিলবিলাস এলাকার হাবিবুর রহমানের মেয়ে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম জানান, জঙ্গি আস্তানায় দুইজন নিহত ও দুইজনের আত্মসমর্পণের ঘটনায় মাধবদী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। বুধবার রাতে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দুটি দায়ের করে। মামলা নং ২৯(১০)১৮ এবং ৩০(১০)১৮।

বৃহস্পতিবার বিকালে মাধবদী জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী দুই নারী মেঘলা ও মৌকে আদালতে হাজির করে তাদের ১৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত দুইজনের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, সোমবার নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার সকাল ১০টায় বিল্লাল মিয়ার বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সহযোগিতায় সিটিটিসি ও সোয়াট টিম অভিযান শুরু করে। ছয় ঘণ্টার অভিযান শেষ হয় বিকাল ৪টায়। অভিযান শেষে আব্দুল্লাহ ও আকলিমা নামে দুই জঙ্গির লাশ উদ্ধার করা হয়। তবে তারা পুলিশের গুলিতে মারা গেছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, বুধবার নরসিংদীর মাধবদীতে জঙ্গি আস্তানা থেকে দুই নারী আত্মসমর্পণ করে বলে জানান সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম। বুধবার দুপুর পৌনে ৩টার দিকে তারা আত্মসমর্পণ করে বলে সাংবাদিকদের জানান তিনি।

শেয়ার করুন