রামমন্দির নির্মাণে আইন চান আরএসএস প্রধান

অযোধ্যার রাম মন্দির

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যার ‘বিতর্কিত’ জমিতে দ্রুত রাম মন্দির তৈরির জন্য সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত।

বিজয়া দশমী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ অক্টোবর) নাগপুরে এক বক্তৃতায় তিনি বিজেপি নেতৃত্বাধীন সরকারের কাছে এই দাবি জানান।

তিনি বলেন, মন্দির এতদিনে তৈরি হয়ে যাওয়া উচিত ছিল। সুপ্রিম কোর্ট অযোধ্যা ইস্যুতে খুব শিগগির রায় দিক এমনটাই চান আরএসএস প্রধান। আগামী ২৯ অক্টোবর থেকে এ সংক্রান্ত মামলার শুনানি শুরু হবে। খবর এনডিটিভি’র

মোহন ভাগবত বলেন, সঠিক এবং প্রয়োজনীয় আইন তৈরির মাধ্যমে বিজেপি সরকারের উচিত বড় মন্দিরটি নির্মাণের পথ সুগম করা। তিনি বলেন, এটা স্পষ্ট বোঝা যায় যে বিচার প্রক্রিয়ায় বাধা সৃষ্টির জন্য নতুন নতুন সমস্যার সৃষ্টি করা হয় যা একটি খেলার অংশ। কিন্তু এটা কারো জন্যই উপকার হবে না। কোনো কারণ ছাড়া সমাজের মানুষের ধৈর্য্যচ্যুতির পরীক্ষা করা ঠিক হবে না বলে জানান ভাগবত।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি জানান, ভারত ভাগ না চাইলে আরএসএসকে ভোট দিন। এই দলই দেশের অনিবার্য ভাঙন রোধ করবে। কেননা আগামী লোকসভা নির্বাচনেই ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছে তার দল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এর আগে বলেছিলেন, অযোধ্যায় রাম মন্দির নির্মান করা হবেই। এ নিয়ে সন্দেহের কোনো কারণ নেই।