নারীসহ ছিনতাই চক্রের চার সক্রিয় সদস্য গ্রেপ্তার চট্টগ্রামে

নারীসহ ছিনতাই চক্রের চার সক্রিয় সদস্য গ্রেপ্তার চট্টগ্রামে

চট্টগ্রাম : একজন রিকশা চালায়। অপর সঙ্গীরা যাত্রীবেশে থাকে। ওই চালক মালামাল বহন করা কোন যাত্রীকে টার্গেট করে ভাড়া নেয়। পরে যাত্রীবেশে থাকা তার সঙ্গীরা অহেতুক যাত্রীর সাথে ঝগড়া জুড়ে দেয়। এই ফাঁকে রিকশা চালক মালামাল নিয়ে সটকে পরে। এমন ছিনতাই চক্রের চার সক্রিয় সদস্যকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মো. শাহ আলম (৪০), তার স্ত্রী সাথী বেগম (৩৫), মো. হাছান (২৫) ও মো. হাসান (২৫)। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ৮৬টি থ্রি-পিস উদ্ধার করা হয়েছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

মোহাম্মদ মহসীন বলেন, মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় নগরের জিপিও’র সামনে থেকে ইলিয়াস নামে এক ব্যক্তির ১০৫টি থ্রি-পিস নিয়ে পালিয়ে যায় এক রিকশাচালক। পরে তিনি কোতোয়ালী থানায় অভিযোগ করলে পুলিশ চারজনকে গ্রেফতার করে।

তিনি বলেন, এ ছিনতাই চক্রের সদস্যদের একজন চালকের বেশে রিকশা চালায়। আর অন্যরা যাত্রীর সঙ্গে কৌশলে ঝগড়া শুরু করে। এক পর্যায়ে চালক মালামাল নিয়ে উধাও হয়ে যায়।

মোহাম্মদ মহসীন বলেন, এ চক্রের সদস্যরা কাজীর দেউড়ি, রেয়াজউদ্দিন বাজার ও টেরিবাজার এলাকায় মালামাল সাঙ্গে থাকা যাত্রীদের টার্গেট করে। টার্গেট অনুযায়ী যাত্রী পেলে তারা কৌশলে ছিনতাই করে।

শেয়ার করুন