শুভেচ্ছা বিনিময়কালে আবু সুফিয়ান
সত্য ও সুন্দরের আরাধনাই শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য

৪নং চান্দগাঁও ওয়ার্ড ও ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড এর সনাতনী ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. সহ-সভাপতি আবু সুফিয়ান।

চট্টগ্রাম : মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনাই শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।

যুগ যুগ ধরে অশুভ শক্তির বিরুদ্ধে ন্যায়, সত্য তথা শুভ শক্তির যে সংগ্রাম চলমান, তার অবয়ব দেবী কাঠামোতে ফুটে উঠেছে।

তিনি বলেন, দেশ আজ দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। জনগণের মৌলিক অধিকার, গণতান্ত্রিক অধিকার আজ রাষ্ট্রযন্ত্র দ্বারা নিয়ন্ত্রিত। দেশ ও জাতিকে এই গভীর সংকট হতে নিরসনে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে একই পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। যা আমাদের একটি শক্তিশালী, আত্মমর্যাদাসম্পন্ন জাতি হিসেবে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দেবে।

সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে তিনি আরোও বলেন, ঐক্য, পরমতসহিষ্ণুতা আর ধর্ম-নিরপেক্ষতার চর্চা এ দেশের মানুষের অনন্য বৈশিষ্ট্য। সকল ধর্মের মধ্যে পারস্পরিক ভাতৃত্ববোধ ও সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রাখতে বিএনপির ভূমিকা অনস্বীকার্য। এই ঐতিহ্যকে অক্ষুন্ন রাখতে জাতীয় উন্নয়নের স্বার্থে সকলকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

শারদীয় দূর্গোৎসবের মহাষ্টমীতে চান্দগাঁও থানাধীন ৪নং চান্দগাঁও ওয়ার্ড এর নাথপাড়া ও ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড এর ঘাসিয়াপাড়া, মক্কি কলোনীসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতনী ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বোয়ালখালী করলডেঙ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি ইকবাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি বিশ্বজিত দত্ত বাবু, চট্টগ্রাম মহানগর যুবদল নেতা আরিফুল ইসলাম, সাইদুল ইসলাম, এস. এম. ফারুক, এম.আবু বক্কর রাজু, মোঃ লিটন, সঞ্জয় দেবনাথ, সুমন কুমার দে, শিবলু কানুগগো, বাব্লু দেব, সঞ্জয় দাশ, লিটন দাশ, প্রকৌশলী বিপ্লব দাশ, রনি দত্ত, রিমন চৌধুরী, মোঃ ইব্রাহিম, মোঃ নাছির, মোঃ জহিরউদ্দিন, সাদ্দাম হোসেন, শরিফুল ইসলাম, মোঃ সাইফু, মোঃ এরশাদ, নেতা বাব্লু দেব, সঞ্জয় দাশ, লিটন দাশ, রুপন দাশ, মিন্টু নাথ, খোকন মহাজন, সুমন কান্তি দে, সাধন নন্দী, পরিমল চৌধুরী সহ পূজা উদযাপন পরিষদের অসংখ্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন